1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০১ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ মহান মে দিবস ধর্মপাশায় ইউপি সদস্যের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কণ্ঠশিল্পী পাগল হাসানের ঘর নির্মাণ করে দেবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান বেনজিকে গ্রে ফ তা রে দাবীতে সিলেটে দু র্নী তি মুক্তকরণ বাংলাদেশ ফোরামে গণজমায়েত ও মিছিল সিলেটে যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্র তি বা দে বি ক্ষো ভ মিছিল হবিগঞ্জে ট্রাক-পিকআপ মুখোমুখি সং ঘ র্ষে প্রাণ গেল ২ জনের লন্ডনে চুপিসারে ‘দ্বিতীয় প্রাক-বিয়ের অনুষ্ঠানে’ অনন্ত-রাধিকা! আবাহনীর জয়কে থামিয়ে দিতে মাঠে নেমেছেন সাকিব ঝিনাইদহে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম আরও এক নেতাকে বহিষ্কার করেছে বিএনপি

হাওরাঞ্চলের ফোকগানের উদীয়মান শিল্পী পাগল হাসান সড়ক দুর্ঘটনায় নিহত

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ১০.২৫ এএম
  • ৩১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
‘ছাড়িয়া যাইয়োনা বন্ধু মায়া লাগাইয়া’সহ অসংখ্য জনপ্রিয় ফোকগানের গীতিকার, সুরকার ও শিল্পী পাগল হাসান সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। সুনামগঞ্জের ছাতকে সুরমা সেতুর টোল প্লাজার কাছে সিএনজি-বাসের মুখোমুখি সংঘর্ষে বৃহষ্পতিবার সকালে ফোকগানের জনপ্রিয় এই শিল্পী পাগল হাসান (মতিউর রহমান হাসান) সহ তার আরেক সঙ্গী আব্দুস সাত্তারও মারা যান। দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে আরো ২জন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। নেট দুনিয়ায় ‘ছাড়িয়া যাইয়োনা বন্ধু মায়া লাগাইয়া’ গানের গীতিকার, শিল্পী, সুরকার পাগল হাসানের মর্মান্তিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সুনামগঞ্জের সংস্কৃতি অঙ্গনে। তরুণ প্রজন্মের একজন জনপ্রিয় ফোকগানের সঙ্গীতশিল্পী হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন ৩৬ বছর বয়সী এই শিল্পী। তার অনেক গান ফেইসবুক, টিকট, ইউটিউব, লাইকিসহ সোসাল মাধ্যমে ভাইরাল হয়।
ছাতক থানার ওসি মো. শাহ আলম জানান, কালারুকা ইউনিয়নের শিমুলতলা গ্রামের সঙ্গীতশিল্পী পাগল হাসান বৃহষ্পতিবার সকাল সাড়ে ৭টায় তার কয়েকজন স্বজনকে নিয়ে সিএনজি (অটো রিক্সা) গাড়ি দিয়ে ছাতকে আসছিলেন। গোবিন্দগঞ্জ থেকে যাত্রী নিয়ে একটি বাস দোয়ারাবাজার যাচ্ছিল। এসময় সুরমা সেতুর টোল প্লাজার কাছে সিএনজি গাড়ি ও বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দুমড়ে মুছড়ে যায় সিএনজিটি। ঘটনাস্থলেই মারা যান শিল্পী পাগল হাসান। তার অপর সঙ্গী তিনজনকে গুরুতর আহত অবস্থায় ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আব্দুস সাত্তারকে মৃত ঘোষনা করেন কর্তব্যরত চিকিৎসক। আহত অপর দুইজনকে তাৎক্ষণিকভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ছাতক থানার ওসি মোহাম্মদ শাহ আলম বলেন, দুর্ঘটনায় শিল্পী পাগল হাসানসহ দুইজন মারা গেছেন। দুইজন আশঙ্কাজনক অবস্থায় ওসমানীতে পাঠানো হয়েছে। এ ঘটনায় বাসটিকে আটক করা হয়েছে। দুর্ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল আবেদিন বলেন, পাগল হাসান একজন সম্ভাবনাময় শিল্পী ছিলেন। তার কণ্ঠে ফোকগান অন্যরকম আবেদন সৃষ্টি করতো। সে নিজে গান বাধতো, সুর করতো এবং গাইতো। একজন সব্যসাচী উদীয়মান সঙ্গীতশিল্পী ছিলেন তিনি। তার ‘ছাড়িয়া যাইয়োনা বন্ধু মায়া লাগাইয়া’, আসমানে যাইয়োনারে বন্ধু’ আমি এক পাপিষ্ট বান্দা, রেলগাড়ির ইঞ্জিন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বোদ্ধারাও এই নতুন শিল্পীর গানে মুগ্ধ ছিলেন। তাকে হারিয়ে শিল্পীসমাজ শোকে স্তব্দ। আমরা তার আতœার শান্তি কামনা করি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!