1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

ধর্মপাশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন ৩ জুন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩, ৮.৩২ পিএম
  • ৬৯ বার পড়া হয়েছে

ধর্মপাশা প্রতিনিধি
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩জুন। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী কমিটির মেয়াদ শেষ হওয়ার ৭বছর পর সম্মেলনের তারিখ নির্ধারণ হওয়ায় সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা সরব হয়ে উঠেছেন। পদ পদবী পেতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতারা সংগঠনটির জেলা কমিটি ও কেন্দ্রীয় কমিটির নেতাদের কাছে ইতোমধ্যে দৌঁড় ঝাপ শুরু করেছেন।
ধর্মপাশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন জ্যেষ্ঠ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে,২০১২সালের ১২ডিসেম্বর এনামুল হক এনামকে সভাপতি ও সাইফুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে ৫১সদস্য বিশিষ্ট ধর্মপাশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী কমিটি অনুমোদন পায়। কমিটির মেয়াদ শেষ হলেও এতদিন কমিটির নেতারাই সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। ২০২০সালের ১৮জানুয়ারি দলীয় প্যাডে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে ধর্মপাশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী কমিটি বিলুপ্ত করে দেয় সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ। পরে এ নিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মো.সুয়েব চৌধুরী তাঁর ফেসবুক আইডি থেকে এ সংক্রান্ত একটি পোস্ট করেন। ২০২১সালের ২২মার্চ এই উপজেলায় সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। সম্মেলনকে সফল করার লক্ষ্যে শাহ আব্দুল বারেক ছোটন কে আহ্বায়ক ও তরিকুল ইসলাম পলাশকে সদস্য সচিব করে ২০২১সালের ২মার্চ ৩১সদস্য বিশিষ্ট ধর্মপাশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন দেয় সুনামগঞ্জ জেলা কমিটি। করোনা ভাইরাসসহ নানাবিদ কারণ দেখিয়ে এই সম্মেলন স্থগিত করা হয়। পরে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে আগামী ৩জুন।সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকে দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যতা ফিরে এসেছে। সম্মেলনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।
কমিটি বিলুপ্ত হওয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনামুল হক এনাম বলেন, জেলা কমিটি থেকে আমাদেরকে লিখিত ভাবে অবগত না করেই আমাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে। সম্মেলন হচ্ছে এই বিষয়টিও আমাদেরকে জানানো হয়নি।
ধর্মপাশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক শাহ আব্দুল বারেক ছোটন বলেন, সম্মেলকে সামনে রেখে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যতা ফিরে এসেছে। সম্মেলন সফল করতে আমরা সর্বরকম প্রস্তুতি সম্পন্ন করেছি।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মো. সুয়েব চৌধুরী ও সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু বলেন,কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বৈধ ভাবে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে ধর্মপাশা উপজেলা শাখার কমিটি আমরা বিলুপ্ত করেছি। সম্মেলনে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরাই স্থান পাবে। এতে সংগঠনের গতিশীলতা ফিরে আসবে বলে আমাদের বিশ্বাস।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!