1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

টাকায় মিলবে ফেইসবুকের ব্লু ব্যাজ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ১২.০১ এএম
  • ৯৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
অর্থের বিনিময়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফায়েড করা যাবে বলে ঘোষণা দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম জায়ান্ট কোম্পানি মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ। রোববার ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে এই ঘোষণা দিয়েছেন তিনি।

তার ঘোষণা অনুযায়ী, মাসিক নির্দিষ্ট একটি অংকের অর্থের বিনিময়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইলের নামের পাশে ব্লু ব্যাজ চিহ্ন পাবেন ব্যবহারকারীরা।

ফেসবুকে দেওয়া পোস্টে ‍জুকারবার্গ লিখেছেন, শুভ সকাল এবং নতুন পণ্যের ঘোষণা: চলতি সপ্তাহে আমরা ‘মেটা ভেরিফায়েড’ সাবস্ক্রিপশন সেবা চালু করতে যাচ্ছি। এর ফলে জাতীয় পরিচয়পত্র দিয়ে অ্যাকাউন্ট যাচাই, ব্লু ব্যাজ, অতিরিক্ত সুরক্ষাসহ সরাসরি গ্রাহক সহায়তা সুবিধা পাওয়া যাবে। যেসব অ্যাকাউন্ট ছদ্মবেশে অন্যের নামে ব্যবহার করা হয়, তাদের বিরুদ্ধে অতিরিক্ত সুরক্ষাও মিলবে এই গ্রাহক সেবায়।

নতুন এই ফিচার ফেসবুক ও ইনস্টাগ্রামের পরিষেবাজুড়ে গ্রাহকের বিশ্বাসযোগ্যতা এবং নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে চালু করা হচ্ছে বলে জানিয়েছেন জুকারবার্গ। ফেসবুকের এই প্রধান নির্বাহী বলেছেন, ওয়েবে মেটা ভেরিফায়েড মাসে ১১ দশমিক ৯৯ ডলার আর আইওএসে ১৪ দশমিক ৯৯ ডলারে শুরু হবে। অর্থাৎ বাংলাদেশি এক হাজার ২৫৭ টাকার বিনিময়ে মিলবে ফেসবুকের ব্লু ব্যাজ।

তবে এই পরিষেবা প্রাথমিকভাবে দুটি দেশে চালু করা হবে বলে জানিয়েছেন জুকারবার্গ। তিনি বলেছেন, চলতি সপ্তাহে আমরা অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এই সেবা চালু করবো। তবে শিগগিরই আরও দেশে অর্থের বিনিময়ে ব্লু ব্যাজ প্রদানের পরিষেবা চালু করা হবে বলে জানিয়েছেন জুকারবার্গ।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, মার্কিন ধনকুবের ইলন মাস্কের মালিকানাধীন টুইটার মাসে ১১ ডলারের বিনিময়ে ব্লু টিক মিলবে বলে গত মাসে ঘোষণা দিয়েছিল। তাদের এই ঘোষণার পর একই ধরনের সাবস্ক্রিপশন পরিষেবা চালু করছে ফেসবুক।

এর আগে, গত বছর রাজস্ব বৃদ্ধির নতুন উৎস হিসাবে সামাজিক যোগাযোগমাধ্যম স্ন্যাপচ্যাট এবং বার্তা আদানপ্রদানের অ্যাপ টেলিগ্রাম পেইড সাবস্ক্রিপশন পরিষেবা চালু করে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!