1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ইরানের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম হবিগঞ্জের হাফেজ বশির দিরাইয়ে পিআইওর দুর্নীতির প্রতিবাদে স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের মানববন্ধন অমর একুশে উপলক্ষে সুনামগঞ্জে সত্যশব্দের ব্যতিক্রমী কবিতা মিছিল সুনামগঞ্জ সাইক্লিং কমিউনিটি অমর একুশে-তে ২১ কিলোমিটার সাইকেল রাইড শাল্লায় শহীদ দিবসে আলোচনা সভা সুরালোক সঙ্গীত বিদ্যালয় ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে একুশের কবিতা ও গান সুনামগঞ্জ জনউদ্যোগের ভাষা অভিযাত্রা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের ফল প্রকাশিত আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে জ্বালানি তেলের স্বয়ংক্রিয় মূল্য মার্চ মাস থেকেই কালচারাল ফোরামের একুশের বর্ণাঢ্য আয়োজন

হাওরে ধান কাটা কার্যক্রম তদারকিতে জেলা প্রশাসনের মনিটরিং টিম গঠন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০, ৮.৩০ এএম
  • ১৪৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী চলতি সপ্তাহে ভারী বৃষ্টিপাতের ফলে সুনামগঞ্জের হাওরাঞ্চলে বন্যাপরিস্থিতির আশঙ্কা থাকায় দ্রুত ধানকাটা কার্যক্রমে সহযোগিতা করতে সুনামগঞ্জ জেলা প্রশাসন মনিটরিং সেল গঠন করেছে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বিভিন্ন উপজেলায় প্রতিদিন ধানকাটা কার্যক্রম তদারকি, কৃষক ও শ্রমিককে সহায়তা, শ্রমিকদের উৎসাহ প্রদানসহ নানাভাবে কাজে যুক্ত থাকবেন। গতকাল জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ কর্মকর্তাদের উপজেলা ভিত্তিক দায়িত্ব বণ্ঠন করে দেন।
জেলা প্রশাসনের মনিটরিং টিমে ধর্মপাশা, তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলা তদারকি করবেন স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাশেদ ইকবাল চৌধুরী দিরাই, শাল্লা ও জগন্নাথপুর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরিফুল ইসলাম সুনামগঞ্জ সদর, দক্ষিণ সুনামগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলা এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল মাহমুদ ছাতক ও দোয়ারাবাজার উপজেলা তদারকি করবেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সার্বিক কার্যক্রম তদারকি করবেন। তিনি ২২ এপ্রিল এই কমিটি গঠন করে দেন।
জেলা প্রশাসনের এই মনিটরিং টিম হাওরে শ্রমিক বৃদ্ধি, বাইরের শ্রমিকদের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে সমন্বয়, কম্বাইন হার্ভেস্টর রিপার মেশিনের ধানকাটা কার্যক্রম পর্যবেক্ষণসহ স্থানীয় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের সঙ্গেও সমন্বয় করে ধানকাটা কার্যক্রম তদারকি করবেন। বন্যার আগেই যাতে কৃষক তার ধান গোলায় তুলতে পারে এই লক্ষ্যে ধানকাটা শেষ না হওয়া পর্যন্ত মাঠেই তদারকি করবেন কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!