1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

তদন্ত সংস্থাকে যুদ্ধাপরাধী মামলার বাদীরা: যুদ্ধাপরাধীরা আমাদের হুমকি ধমকি দিচ্ছে

  • আপডেট টাইম :: বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭, ১২.৪৬ পিএম
  • ২৭০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
একাত্তরে মানবতাবিরোধী অপরাধে দায়েরকৃত অভিযোগের স্বাক্ষী ও বাদীদের নানাভাবে প্ররোচিত ও প্রলোভিত করছে অভিযুক্ত যুদ্ধাপরাধী ও তাদের স্বজনরা। বিভিন্ন এলাকায় একাত্তরে স্বজন হারানো, ধর্ষন, অগ্নিসংযোগের অভিযোগ দায়েরকারিরা এখন আতঙ্কে দিন কাটাচ্ছে। বুধবার দুপুরে সুনামগঞ্জ সাকির্ট হাউসে আন্তর্জাতিক অপরাধ তদন্ত সংস্থার তদন্তদলকে এসব কথা জানিয়েছেন যুদ্ধাপরাধী মামলার বাদীরা।
ট্রাইব্যুনাল সূত্রে জানা গেছে সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও থানা ও আদালত মিলিয়ে অন্তত ২০টি অভিযোগ দায়ের হয়েছে। এর মধ্যে কয়েকটি অভিযোগ প্রাথমিক তদন্ত শেষে এখন চূড়ান্ত তদন্তের মাধ্যমে চার্জশীটের পর্যায়ে নিয়ে আসা হয়েছে। বুধবার অন্তত ২০টি অভিযোগের প্রাথমিক তদন্তকাজে সহযোগিতা করতে বাদীদের সুনামগঞ্জ সার্কিট হাউসে ডাকা হয়। তাদের কথা শোনেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান (আইজিপি) ও সুনামগঞ্জের মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা মো. নূর হোসাইন।
সংশ্লিষ্টরা ভয়-ভীতি ও লোভের উর্ধে ঐতিহাসিক এই মামলার বাদী ও স্বাক্ষীদের নির্ভয়ে ট্রাইব্যুনালে এসে স্বাক্ষী দেওয়ার আহ্বান জানিয়েছেন। মামলা করায় স্বজনদের হত্যা করা হয়েছে এমন অভিযোগও করেছেন বাদীরা। পাশাপাশি স্থানীয় পর্যায়ে সভা করে প্রশাসনের সংশ্লিষ্টদের স্বাক্ষী সুরক্ষা দেওয়ার নির্দেশনা দেওয়ার বিষয়টিও তাদের অবগত করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!