1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৩:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
করোনায় একদিনে ভারতে মারা গেলেন ৫০ চিকিৎসক ভারতে সব রেকর্ড ভেঙে একদিনে ৪৩২৯ প্রাণহানি রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদ : স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা দেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোল সভাপতি-সেক্রেটারি ছাড়াই শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করলো সুনামগঞ্জ আওয়ামী লীগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জে যুবলীগের আলোচনা ধর্মপাশায় বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেল ২ কিশোরী দিরাইয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়ার জেরে স্বামীর আত্মহত্যা! প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপশক্তিকেই ছাড় দেননি: এমপি মানিক তাহিরপুরে শশুর বাড়িতে এসে পানিতে ডুবে জামাইয়ের মৃত্যু

তদন্ত সংস্থাকে যুদ্ধাপরাধী মামলার বাদীরা: যুদ্ধাপরাধীরা আমাদের হুমকি ধমকি দিচ্ছে

  • আপডেট টাইম :: বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭, ১২.৪৬ পিএম
  • ৮৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
একাত্তরে মানবতাবিরোধী অপরাধে দায়েরকৃত অভিযোগের স্বাক্ষী ও বাদীদের নানাভাবে প্ররোচিত ও প্রলোভিত করছে অভিযুক্ত যুদ্ধাপরাধী ও তাদের স্বজনরা। বিভিন্ন এলাকায় একাত্তরে স্বজন হারানো, ধর্ষন, অগ্নিসংযোগের অভিযোগ দায়েরকারিরা এখন আতঙ্কে দিন কাটাচ্ছে। বুধবার দুপুরে সুনামগঞ্জ সাকির্ট হাউসে আন্তর্জাতিক অপরাধ তদন্ত সংস্থার তদন্তদলকে এসব কথা জানিয়েছেন যুদ্ধাপরাধী মামলার বাদীরা।
ট্রাইব্যুনাল সূত্রে জানা গেছে সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও থানা ও আদালত মিলিয়ে অন্তত ২০টি অভিযোগ দায়ের হয়েছে। এর মধ্যে কয়েকটি অভিযোগ প্রাথমিক তদন্ত শেষে এখন চূড়ান্ত তদন্তের মাধ্যমে চার্জশীটের পর্যায়ে নিয়ে আসা হয়েছে। বুধবার অন্তত ২০টি অভিযোগের প্রাথমিক তদন্তকাজে সহযোগিতা করতে বাদীদের সুনামগঞ্জ সার্কিট হাউসে ডাকা হয়। তাদের কথা শোনেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান (আইজিপি) ও সুনামগঞ্জের মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা মো. নূর হোসাইন।
সংশ্লিষ্টরা ভয়-ভীতি ও লোভের উর্ধে ঐতিহাসিক এই মামলার বাদী ও স্বাক্ষীদের নির্ভয়ে ট্রাইব্যুনালে এসে স্বাক্ষী দেওয়ার আহ্বান জানিয়েছেন। মামলা করায় স্বজনদের হত্যা করা হয়েছে এমন অভিযোগও করেছেন বাদীরা। পাশাপাশি স্থানীয় পর্যায়ে সভা করে প্রশাসনের সংশ্লিষ্টদের স্বাক্ষী সুরক্ষা দেওয়ার নির্দেশনা দেওয়ার বিষয়টিও তাদের অবগত করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!