1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন

এক মিলিয়ন পাউন্ড দিচ্ছে ব্রিটিশ কাউন্সিল, বড় সুযোগ সিলেট বাসীর জন্য

  • আপডেট টাইম :: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ১২.৫১ পিএম
  • ২৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
আন্তর্জাতিক সহযোগিতার এ অনুদানের আবেদন চলছে। এক মিলিয়ন পাউন্ডের এ অনুদান কর্মসূচি যুক্তরাজ্যের শিল্পজগৎ এবং বিশ্বব্যাপী তাদের সংশ্লিষ্টদের মধ্যে নতুন সাংস্কৃতিক সহযোগিতা তৈরিতে সহায়তা করে। আন্তর্জাতিক সহযোগিতা অনুদান ২৫ হাজার থেকে ৭৫ হাজার পাউন্ড। অনলাইনে আবেদন চলছে।

আর এতে সিলেটিদের তৈরি হল বিশাল সুযোগ।

প্রকল্পভিত্তিক এ আবেদনে যুক্তরাজ্য এবং অংশীদার দেশগুলোর মধ্যে আন্তর্জাতিক সহযোগিতা, শিল্পী আর আন্তর্জাতিক অংশীদারদের জন্য সুবিধা বিষয়টি তুলে ধরতে হবে। প্রকল্পগুলো যেকোনো থিম সম্পর্কে হতে পারে। আবেদনকারীদের প্রকল্প বাস্তবায়িত করার ক্ষেত্রে বৈচিত্র্য, অন্তর্ভুক্তি এবং পরিবেশবান্ধব বিষয়ে চিন্তাভাবনা জানানোর সুযোগ মিলবে।

গুরুত্বপূর্ণ তারিখ—
আবেদন শুরু: ৩১ জানুয়ারি ২০২৪
আবেদনের শেষ দিন: ৩০ এপ্রিল ২০২৪

অংশগ্রহণকারী দেশ কোনগুলো—

অংশীদারত্বের অংশ হিসেবে প্রতিটি প্রকল্পে কমপক্ষে একটি যুক্তরাজ্যভিত্তিক সংস্থা এবং নিচে তালিকাভুক্ত দেশগুলোর একটি সংস্থা অন্তর্ভুক্ত হতে হবে। দেশগুলো হলো আলবেনিয়া, আলজেরিয়া, আর্জেন্টিনা, বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, ব্রাজিল, চীন, কলম্বিয়া, কিউবা, মিসর, ইথিওপিয়া, ভারত, ইন্দোনেশিয়া, ইরাক, জর্ডান, কাজাখস্তান, কেনিয়া, কসোভো, লেবানন, লিবিয়া, মালয়েশিয়া, মন্টিনিগ্রো, মেক্সিকো, মরক্কো, মিয়ানমার, নেপাল, নাইজেরিয়া, উত্তর মেসিডোনিয়া, ফিলিস্তিনি অঞ্চল, পাকিস্তান, পেরু, ফিলিপাইন, সার্বিয়া, সেনেগাল, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, সিরিয়া, থাইল্যান্ড, তিউনিসিয়া, তুরস্ক, উগান্ডা, ইউক্রেন, উজবেকিস্তান, ভেনেজুয়েলা, ভিয়েতনাম, ইয়েমেন ও জিম্বাবুয়ে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!