1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জলাভূমি পুনরুদ্ধারের এখনি শেষ সময় ।। পাভেল পার্থ আগামী জুনে রামপাল বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট চালু হবে ঢাকায় জমির কাঠা সর্বোচ্চ ৭ কোটি ৭৫, নিচে ৬০ লাখ! সুনামগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি সোয়েল, সম্পাদক কামাল ও সাংগঠনকি সম্পাদক জহুর নির্বাচিত ধর্মপাশায় সাজাপ্রাপ্ত গরু চোর ঢাকা থেকে গ্রেপ্তার শাল্লায় ধর্ষণ চেষ্টা : থানায় অভিযোগ ইরানের সামরিক স্থাপনায় ইসরায়েলের ড্রোন হামলা পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ২৮ জন ২৮ দিন পর বই পেয়ে পৃষ্ঠা ওল্টিয়ে বিস্মিত শিশুরা এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ ব্যাচের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ও স্বাস্থ্যসেবা প্রদান

সুনামগঞ্জে উদযাপিত হচ্ছে শুভ বড়দিন

  • আপডেট টাইম :: রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২, ২.২৩ পিএম
  • ১৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে যথাযোগ্য মর্যাদায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের বৃহত্তম উৎসব শুভ বড়দিন উদযাপিত হচ্ছে। ২৫ ডিসেম্বর প্রথম প্রহরে কেক কেটে জন্মদিন উদযাপনের পাশাপাশি ভাবগাম্বীর্য ও নানা আচারাদিও মাধ্যমে উৎসবটি পালন করেন খ্রীস্টভক্তরা। শেষে তারা বিশেষ প্রার্থনায় মিলিত হয়ে দেশ ও মানবজাতির কল্যাণ কামনা করে বড়দিন উৎসবের আনন্দ উদযাপন করেন। বড়দিন অনুষ্টানে প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার বিশিষ্টজনরা চার্চে গিয়ে খ্রিস্টান ধর্মাবলম্বিদের সঙ্গে কুশল বিনিময় করেন। এছাড়াও বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মালম্বীদের পল্লীতে উৎসবের আমেজ বিরাজ করছে।
২৫ ডিসেম্বর রাতের প্রথম প্রহরে গির্জায় গির্জায় প্রার্থনা ও যিশুখ্রিস্টের জন্মদিনের বার্তা কীর্তনের মাধ্যমে পরিবেশন করেন ভক্তরা। গির্জাসহ ও বড়দিন বাড়িগুলোকে সাজিয়ে গুজিয়ে রঙিন করে তুলেছেন। সুনামগঞ্জ জেলার ৬ উপজেলার দুর্গম, পাহাড়ি খানাখন্দ, টিলা ও ঝোপঝাড়ে এখনো বসবাস করে ক্ষুদ্র নৃতাত্বিক জনগোষ্ঠীর প্রায় ৭ হাজার মানুষ। এদের মধ্যে গারোদের সংখ্যাই বেশি। তাছাড়া খাসিয়া, মনীপুরী, হাজংসহ বিভিন্ন সম্প্রদায়ের ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর লোকজন খিস্টধর্ম পালন করেন। এই পল্লী গুলোতে বড়দিন উপলক্ষে উৎসবে মেতেছেন তারা।
২৫ ডিসেম্বর সকালে সিলেট প্রেসবিটারিয়ান সিনট এর আওতাধীন গীর্জা সুনামগঞ্জ প্রেসবিটারিয়ান গীর্জায় গিয়ে ওই গীর্জার সংশ্লিষ্টদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীসহ জেলার সুধীজন। এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর পরিমল কান্তি দে, প্রাক্তন অধ্যক্ষ দিলীপ কুমার মজুমদার, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম মানস প্রমুখ। এসময় অতিথিবৃন্দকে শুভেচ্ছা জানান প্রফেসর ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস, অনিসিমাস চৌধুরী অনু প্রমুখ।
সংশ্লিষ্টরা জানান, যিশুখ্রিস্টে জন্মদিন বা বড়দিন উপলক্ষে প্রতিটি পরিবার মিলনমেলায় রূপ নেয়। বিশেষ আলোকসজ্জা, খিস্টমাস্ট টি ও সান্তাক্লজের মাধ্যমে সাজানো হয়। তোড়ণ নির্মাণ করা হয়েছে বিভিন্ন এলাকায়। সিলেট প্রেসবিটারিয়ান সিনট এর আওতাধীন চার্চ সুনামগঞ্জ শহরের প্রেসবিটারিয়ান গীর্জা, নারায়ণতলা, তাহিরপুর সীমান্তের কড়ইগড়া, চানপুর, রজনীলাইন, রাজাই, বড়গোপটিলা, বিশ্বম্ভরপুর উপজেলার গামাইতলা, দোয়ারাবাজার সীমান্তের ঝুমগাও, ছাতকে মনীপুরী পাড়া এবং মহেশখলা এলাকায় বড়দিন উপলক্ষে খ্রিস্টান পল্লীগুলোতে উৎসবের আমেজ বিরাজ করছে। বিশেষ করে তাহিরপুর , বিশ্বম্ভরপুর ও দোয়ারাবাজার উপজেলার খ্রিস্টান সম্প্রদায়ের পল্লীগুলোতে এখন উৎসবের আমেজ বিরাজ করছে।
সিলেট প্রেসবিটারিয়ান সিনট এর সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলার খ্রিস্টান সম্প্রদায়ের নেতা শঙ্কর মারাক জানান, আমাদের সবচেয়ে বড়ো উৎসব বড়দিন। আমরা বিশেষ প্রার্থনার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে এগিয়ে যাওয়ার প্রার্থনা করেছি। এছাড়াও পুরো মানবজাতির কল্যাণে আমরা প্রার্থনা করেছি। প্রশাসনও আমাদের উৎসবে সহযোগিতাসহ সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা দিয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!