1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জলাভূমি পুনরুদ্ধারের এখনি শেষ সময় ।। পাভেল পার্থ আগামী জুনে রামপাল বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট চালু হবে ঢাকায় জমির কাঠা সর্বোচ্চ ৭ কোটি ৭৫, নিচে ৬০ লাখ! সুনামগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি সোয়েল, সম্পাদক কামাল ও সাংগঠনকি সম্পাদক জহুর নির্বাচিত ধর্মপাশায় সাজাপ্রাপ্ত গরু চোর ঢাকা থেকে গ্রেপ্তার শাল্লায় ধর্ষণ চেষ্টা : থানায় অভিযোগ ইরানের সামরিক স্থাপনায় ইসরায়েলের ড্রোন হামলা পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ২৮ জন ২৮ দিন পর বই পেয়ে পৃষ্ঠা ওল্টিয়ে বিস্মিত শিশুরা এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ ব্যাচের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ও স্বাস্থ্যসেবা প্রদান

সুনামগঞ্জ-সিলেট মহাসড়কসহ উন্নয়ন হওয়া ১০০ মহাসড়কের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২, ৮.০৯ পিএম
  • ২৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কসহ দেশের ৫০টি জেলার ২ হাজার ৪৯ কিলোমিটার দৈর্ঘ্যরে ১০০টি মহাসড়ক আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২১ ডিসেম্বর বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি যুক্ত হয়ে এসব মহাসড়ক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সরাসরি সংযুক্ত ছিল টাঙ্গাইল ও খুলনা জেলা। সুনামগঞ্জসহ বাকি জেলাগুলো প্রজেক্টরের মাধ্যমে যুক্ত ছিল। ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মূখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়া।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, প্রায় দুই বছর আগে সুনামগঞ্জ সিলেট সড়কের সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্ট থেকে গোবিন্দগঞ্জ পর্যন্ত প্রায় ৪৬ কিলোমিটার সড়ক ১৮ ফুট থেকে ২৫ ফুটে উন্নীত করে সংস্কারকাজ শেষ করেছে। প্রশস্থের সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বাসবে নির্মাণসহ পয়েন্টগুলোকে প্রশস্থ ও দৃষ্টিনন্দন করা হয়েছে। এতে ব্যয় হয়েছে প্রায় ৯২ কোটি টাকা। একই সড়কের গোবিন্দগঞ্জ থেকে সিলেট পর্যন্ত একইভাবে প্রশস্থ করেছে সিলেট সড়ক বিভাগ। সড়কটি প্রশস্থ হওয়ায় যান চলাচল সহজ হয়েছে। এখন দ্রুত সিলেট থেকে সুনামগঞ্জে যাতায়াত করতে পারেন জেলাবাসী।
সংশ্লিষ্টরা জানান, করোনার কারণে সড়কটির উদ্বোধন করা সম্ভব হয়নি। তাই দেশের এমন ১০০টি প্রকল্প একই সঙ্গে উদ্বোধন করার চিন্তা করে সড়ক ও সেতু বিভাগ। অবশেষে প্রধানমন্ত্রী একশটি সড়ক একসঙ্গে উদ্বোধন করেছেন।
সংস্কার ও উন্নয়ন করা মহাসড়কগুলোর মধ্যে ঢাকা প্রশাসনিক বিভাগে ৩২টি, ময়মনসিংহ বিভাগে ৬টি, চট্টগ্রাম বিভাগে ১৫টি, সিলেট বিভাগে ৪টি, খুলনা বিভাগে ১৬টি, রংপুর বিভাগে ১৫টি, রাজশাহী বিভাগে রয়েছে ৮টি এবং বরিশাল বিভাগে ৪টি সেতু রয়েছে।
সিলেট বিভাগের সেতু গুলো হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক (আগের নাম: সিলেট (ওসমানী বিমানবন্দর বাইপাস)-সালুটিকর-কোম্পানীগঞ্জ সড়ক, কুলাউড়া-পৃথিমপাশা-হাজীপুর-শরিফপুর জেলা মহাসড়ক, চুনারুঘাট-সাটিয়াজুড়ী-নতুনবাজার সড়ক এবং সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক।
সুনামগঞ্জ সড়ক বিভাগের মো. আশরাফুল ইসলাম প্রাং বলেন, সিলেট সুনামগঞ্জ মহাসড়কটি প্রায় দুই বছর আগে প্রশস্থকরণের কাজ সম্পন্ন হয়েছে। এখন সড়কটি দৃষ্টিন্দন ও বড় হয়েছে। কয়েকটি পয়েন্ট নির্মিত হয়েছে বাস বে। কিন্তু করোনার কারণে সড়কটি উদ্বোধন করা যায়নি। এরকম প্রকল্পগুলো একসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!