1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

নাসিক প্রমাণ দিল দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব

  • আপডেট টাইম :: শনিবার, ২২ জানুয়ারী, ২০২২, ৫.৩২ পিএম
  • ২৩০ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
আজ শনিবার সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) আয়োজিত ‘সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন : জনপ্রতিনিধি নির্বাচন প্রক্রিয়া এবং অভিজ্ঞতা’ শীর্ষক একটি ভার্চুয়াল সংলাপে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে টানা তৃতীয়বারের মতো সেলিনা হায়াৎ আইভী জয়লাভ করেছে তার ব্যক্তিগত ইমেজ ও দলীয় ইমেজের কারণে। আমাদের নির্বাচন ব্যবস্থা নিয়ে অনেক প্রশ্ন আছে অনেক অভিযোগ আছে তবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সব অভিযোগে ভাসিয়ে নিয়ে গেছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন হয়েছে একটি আনন্দিত পরিবেশে, নিরাপদ ব্যবস্থাপনায়। এই নির্বাচনের মাধ্যমে প্রমাণ হয় যে দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু সুন্দর নির্বাচন হওয়া সম্ভব।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, তৈমূর সাহেব অভিযোগ করেছেন ইভিএমে কারচুপি হয়েছে- আমি এটা কোনোভাবেই বিশ্বাস করি না। তবে ইভিএমের অনেক সমস্যা আছে যেমন সেলিনা হায়াৎ আইভীও বললেন যে ইভিএম এর কারণে তার অনেক ভোটার ভোট দিতে পারেনি।

নির্বাচনের দিন সংখ্যা কেন কমল সেটা নিয়ে আমাদের আলোচনা করতে হবে কেন হুট করে বুথ সংখ্যা কমে গেল। আর আরেকটি বিষয় আলোচনায় এসেছে তা হলো নারীদের কেন্দ্র ভবনের চারতলায়; এটাতে আমার যথাযথ আপত্তি আছে কারণ যদি একতলায় ঘর ফাঁকা থাকে তাহলে কেন চারতলায় দিতে হবে তা আমার বোধগম্য হয় না।

সর্বশেষ একটি বিষয় সেটি হচ্ছে সমন্বয়। আসলে আমাদের সমন্বয়ের অনেক অভাব রয়েছে। সরকারপ্রধান এটি জানেন। আমিও বেশ কয়েকটি মিটিংয়ে তাকে বলেছি। সমন্বয়ের অভাব এর কথা মেয়র যেটা বললেন যে সমন্বয়ের অভাবে ঠিকমতো কাজ করা যায় না। আসলে আমি তার কথার সাথে একমত। কারণ আমাদের মিটিংগুলোতে অনেক কর্তাব্যক্তিরা উপস্থিত থাকেন না, থাকলেও এমন উচ্চতার কর্তাব্যক্তিরা থাকেন তারা হয়তো বা ওই মিটিং এর সিদ্ধান্ত নিতে পারেন না অথবা কোনো কিছু যুক্ত করতে পারেন না।

তৈমূর আলম খন্দকারের প্রতি অবিচার হয়েছে উল্লেখ করে পরিকল্পনা মন্ত্রী বলেন, নাসিক নির্বাচনের পর আপনারা দেখেছেন যে তারা তৈমূর আলম খন্দকারকে বিএনপির থেকে বহিষ্কার করেছে। তারা কিন্তু চাইলে তাকে নির্বাচনের আগে বহিষ্কার করতে পারত। কিন্তু করেনি কারণ যদি কোনোভাবে নির্বাচনে তিনি জিততেন তাহলে তাকে তারা দলে ফেরাতেন। আমার কাছে মনে হয় এটি তার প্রতি অবিচার হয়েছে। একটা বড় দল হিসেবে তা করা উচিত হয়নি, একটা বড় দলের কাছে এটা আশা করা যায় না।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!