1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দিরাইয়ে করোনাকালে অনুপস্থিত ১১ কমকর্তা

  • আপডেট টাইম :: শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ৮.৩৮ পিএম
  • ১৫৬ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি::
করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলা কার্যক্রমে অংশ না নিয়ে কর্মস্থল ও আবাসনস্থলে অনুপস্থিত রয়েছেন সুনামগঞ্জের দিরাই উপজেলার বিভিন্ন দপ্তরে কর্মরত ১১ সরকারি কর্মকর্তা। ছুটি ঘোষণার পরপরই কর্মস্থল ও আবাসনস্থল ত্যাগ করেন এরা। অনুপস্থিত কর্মকর্তাদের সকলেই করোনা দুর্যোগকালীন ত্রাণ বিতরণের ট্যাগ অফিসারসহ বিভিন্ন কমিটির দায়িত্বে রয়েছেন। অনেক জায়গায় ট্যাগ অফিসার ত্রাণ বিতরণ তদারকি করছেন না।
তাদের অনুপস্থিতিতে এসব কার্যক্রম পরিচালনা করতে হিমশিম খাচ্ছে স্থানীয় প্রশাসন।
জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রথমে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরিস্থিতি উন্নতি না হওয়ায় পরে তিন দফায় এর মেয়াদ বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। তবে প্রথম দফায় ছুটি ঘোষণার আগেই গত ২৪ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার নির্দেশনা দেয়। এ ছাড়া ছুটি ঘোষণার পর জনপ্রশাসন মন্ত্রণালয়ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিজ কর্মস্থলে অবস্থানের নির্দেশ দিয়ে আদেশ জারি করে।

অনুসন্ধানে জানা যায়, সরকারের এই নির্দেশ অমান্য করে দিরাই উপজেলায় কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শরীফুল আলম, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা পার্থ সারথী দেব, উপজেলা সেটেলমেন্ট কর্মকর্তা মনসুর হোসেন, উপজেলা সম্প্রসারণ কর্মকর্তা মাহবুব খান ও মাহফুজ তালুকদার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামসুদ্দিন খান, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর নজরুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক, একাডেমিক সুপার ভাইজার আলী হোসেন, পরিসংখ্যান সহকারী দেলোয়ার হোসেন।
এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রী পরিষদ বিভাগ থেকে জারীকৃত প্রজ্ঞাপনে ছুটিকালীন সময়ে সরকারি প্রত্যেক কর্মকর্তা কর্মচারীকে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থাকতে বলা হয়েছে। কিন্তু ছুটি ঘোষণার পর থেকে আমাদের কয়েকজন কর্মকর্তা অনুপস্থিত রয়েছেন। এরফলে ত্রাণ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে আমাদের বেশ বেগ পেতে হচ্ছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!