1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

অধিনায়কত্ব ছাড়লেও খেলা চালিয়ে যাবেন মাশরাফি

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০, ৫.০৬ পিএম
  • ২২৮ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
সিলেটে মাশরাফি জানিয়ে দিলেন, শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় এবং শেষ ওয়ানডেই অধিনায়ক হিসেবে তাঁর শেষ ম্যাচ। টানা ৬ বছর ধরে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটিতেই তার অধিনায়ক ক্যারিয়ারের ইতি ঘটছে।

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো নিয়ে মাশরাফি বলেন, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেই হবে অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ। তবে খেলা চালিয়ে যাব আমি। খেলোয়াড় হিসেবে জাতীয় দলকে প্রতিনিধিত্ব করব। আজ সকালেই এ সিদ্ধান্ত নিয়েছি। পেশাদারিত্বের জায়গা থেকেই এমন সিদ্ধান্ত আমার।

কেন এভাবে হুট করে সরে যাওয়া? এর উত্তরও দিয়েছেন মাশরাফি। তিনি বলেন, বিসিবি এখন থেকে ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবছে। তারা চাচ্ছে নতুন অধিনায়ককে এখন থেকে তৈরি করতে। আর এ সিদ্ধান্তে আমি বোর্ডের সাথে একমত। তাই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো।

আজ বৃহস্পতিবার সিলেটে সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ক্রিকেটের বাইরেও আমার একটি পরিচয় আছে। আমি বর্তমানে এমপি (সংসদ সদস্য)। কিন্তু এখনো আমি লাল পাসপোর্ট নেইনি। গাড়ি, বাড়ির সুবিধাও ভোগ করছি না। আমি ক্রিকেট খেলছি। ক্রিকেট আমার কাছে আগে। ক্রিকেট আমার রক্তে মিশে আছে। আমি এখন পর্যন্ত যা অর্জন করেছি তা ক্রিকেটের জন্যই অর্জন করতে পেরেছি।

মাশরাফি বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক। এখন পর্যন্ত ৮৭ ম্যাচে অধিনায়কত্ব করে বাংলাদেশকে এনে দিয়েছেন ৪৯টি জয়। হার দেখেছেন ৩৬ ম্যাচে। আর ফলাফল হয়নি মাত্র ২ ম্যাচে। এছাড়াও তার অধিনায়কত্বে বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্বকাপের (২০১৫) কোয়ার্টার ফাইনাল খেলে।২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালও খেলে। ২০১৯ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে তার নেতৃত্বেই প্রথম কোনো শিরোপা জেতে টাইগাররা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!