1. haornews@gmail.com : admin :
শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ০২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জে নতুন করে আরো ২৫জন করোনায় আক্রান্ত সুনামগঞ্জে ভূমি কর্মকর্তার উপর হামলাকারীকে ধরে পুলিশে দিল জনতা জামালগঞ্জ ও ধর্মপাশার বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন এমপি শামীমা রাষ্ট্রায়ত্ত সব পাটকলের উৎপাদন কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত আমরা বাইরের রিলিফ খেয়ে বাঁচতে চাই না : পরিকল্পনামন্ত্রী প্রতিদিন ১ লাখ ৬০ হাজারেরও বেশি করোনা রোগী শনাক্ত : ডব্লিওএইচও দেশের সবচেয়ে বড় ফ্লাইওভার হবে সুনামগঞ্জ-নেত্রকোণা সড়কে : পরিকল্পনামন্ত্রী দেশে করোনায় আরো ৩৮ জনের মৃত্যু, আক্রান্ত ৪ হাজার ১৯জন দেশে করোনা শনাক্তের সংখ্যা দেড় লাখ ছাড়ালো এরশাদের হাজার কোটি টাকার মালিক কে হচ্ছেন

করোনাকালে এ পরামর্শগুলো মানলে ভালো থাকবে শরীর-মন

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৬ জুন, ২০২০, ৯.২৬ এএম
  • ২৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৯৫ লাখ ২৭ হাজার একশ ২৩ জন এবং মারা গেছে চার লাখ ৮৪ হাজার নয়শ ৭২ জন।

কিন্তু এখন পর্যন্ত করোনা রোগীদের চিকিৎসার নির্দিষ্ট ওষুধ কিংবা টিকা উদ্ভাবন করতে পারেননি গবেষকরা। সে কারণে করোনা সংক্রমণ থেকে বাঁচতে শারীরিক দূরত্ব বজায় রাখাসহ সাবান কিংবা হ্যান্ডওয়াশ দিয়ে হাত ভালোভাবে পরিষ্কার রেখে নাক-মুখ ও চোখ স্পর্শ করা থেকে বিরত থাকতে বলছেন বিশেষজ্ঞরা।

এদিকে গত কয়েক মাস ধরে লকডাউনে ঘরবন্দি দিন পার করছে বিশ্বের কোটি কোটি মানুষ। এই পরিস্থিতিতে শরীর ও মনের সুস্বাস্থ্য ধরে রাখতে কতগুলো নিয়ম মেনে চলা অত্যন্ত জরুরি! আসুন এ ব্রাপারে জেনে নেওয়া যাক-

১. নিয়মিত শরীরচর্চা করুন। যেহেতু এখন আপনি বাড়ির বাইরে বের হতে পারছেন না; সে কারণে বাড়িতেই সকাল-সন্ধ্যা নির্দিষ্ট সময় মেনে শরীরচর্চা করুন। এছাড়াও সকাল সন্ধ্যায় চা খাওয়ার অভ্যাস ত্যাগ করার চেষ্টা করুন।

২. প্রতিদিন এক-দুই ঘণ্টা ধ্যান বা মনের ব্যায়াম করুন।

৩. দিনে এক ঘণ্টার বেশি সামাজিক যোগাযোগের মাধ্যমে সময় না দেওয়ার চেষ্টা করুন।

৪. ফেসবুক বা ইনস্টাগ্রাম এক ঘণ্টার বেশি ব্যবহারের অভ্যাস ত্যাগ করার চেষ্টা করুন।

৫. টিভিতে বেশিক্ষণ করোনা সম্পর্কিত কোনো খবর দেখবেন না। খুব বেশি হলে ২০ থেকে ৩০ মিনিট দেখতে পারেন।

৬. দিনে অন্তত দুই থেকে তিন ঘণ্টা সৃজনশীল কাজের সঙ্গে যুক্ত থাকার চেষ্টা করুন। যেমন, কবিতা লেখা, গল্প লেখা, ছবি আঁকা, গান গাওয়া ইত্যাদি।

৭. টিভিতে বার বার একই খবর না দেখে গল্প বা উপন্যাস পড়ুন।

৮. ঘুমাতে যাওয়ার আগে ফোনের, সম্ভব হলে বাড়ির ওয়াই-ফাই ইন্টারনেট কানেকশন বন্ধ করে দেবেন। কারণ, সঠিক পরিমাণে ঘুম হলো সব রোগের প্রতিষেধক। সে কারণে ঘুমের আগে সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন।

৯. নিয়মিত নিজের হাত ভালো করে পরিষ্কার রাখতে ভুলবেন না।

১০. নিজের প্রতিদিনের কাজ করার সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যদেরও কাজে সহায়তা করুন।
(সৌজন্যে: দৈনিক কালের কণ্ঠ)

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!