1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

তফসিল ও ভোটের আগাম তারিখ দিয়ে বিভ্রান্তি ছড়াবেন না: ইসি সচিব

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১৮, ৩.৫৫ এএম
  • ১১৭ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
একাদশ সংসদ নির্বাচনের তফসিল ও ভোটগ্রহণের দিন নিয়ে আগাম কোনো তথ্য না দিতে সবার প্রতি আহ্বান এসেছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।
বিভিন্নজনকে উদ্ধৃত করে তফসিল ও ভোটের দিন নিয়ে নানা ধরনের তথ্য গণমাধ্যমে আসার প্রেক্ষাপটে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।
৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল দিয়ে ডিসেম্বরের মধ্যে ভোট করার প্রস্তুতির কথা ইসি আগেই জানিয়েছিল।
এরপর থেকে তফসিল ও ভোটের দিনের নানা তথ্য আসছে; সরকারের মধ্য থেকেও কেউ কেউ দিন তারিখ নিয়ে কথা বলছেন।
ইসি সচিব বলেন, “তফসিল, ভোটের সময়সূচি নিয়ে আলোচনাই হয়নি।…এটা আমরা এখন বলতে পারি না; আগাম বলা ঠিক না। এতে বিভ্রান্তির সৃষ্টি করবে। সুতরাং যতক্ষণ পর্যন্ত না কমিশন সিদ্ধান্ত গ্রহণ করবে, ততক্ষণ বলা যাবে না।”
মধ্য ডিসেম্বর, না কি ডিসেম্বরের শেষ নাগাদ ভোট হতে পারে- জানতে চাইলে তিনি বলেন, “এটা এখনও বলা যাচ্ছে না। আমরা চাচ্ছি ডিসেম্বরের মধ্যে নির্বাচনটা শেষ করতে।”
আগামী ১ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন সিইসিসহ নির্বাচন কমিশনাররা। এরপর তারা কমিশন সভায় বসে তফসিলসহ অন্য বিষয় নিয়ে আলোচনা করবেন।
হেলালুদ্দীন বলেন, “নির্বাচনের তফসিল নিয়ে, তারিখ নিয়ে এখনও কমিশনে কোনো আলোচনা হয়নি। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে আসার পরই আলেচনা হবে, কবে কমিশন সভা হবে।”
সচিব বলেন, প্রথা অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!