1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন

ফারুকুর রহমান রচিত দিরাই উপজেলার ইতিহাস ঐতিহ্য পাওয়া যাচ্ছে সুনামগঞ্জে

  • আপডেট টাইম :: শনিবার, ২৮ জুলাই, ২০১৮, ৪.৫৭ এএম
  • ১৫৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
দিরাই উপজেলার গবেষক লেখক ফারুকুর রহমান চৌধুরী রচিত দিরাই’র সর্বপ্রথম ইতিহাস গ্রন্থ “দিরাই উপজেলার ইতিহাস ও ঐতিহ্য” প্রকাশিত হয়েছে। মূল্যবান এই গ্রন্থটি পাওয়া যাচ্ছে সুনামগঞ্জসহ সারা দেশে। লেখক জানিয়েছেন গ্রন্থটি রচনা করতে একযুগ কাজ করেছেন। সুনামগঞ্জের মধ্যবিত্তে বইটি পাওয়া যাচ্ছে।
ঐতিহাসিক এই গ্রন্তে উপজেলার ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার চেষ্টা করেছেন লেখক। দিরাইয়ের সামাজিক ও সাংস্কৃতিক ইতিহাস স্থান পেয়েছে গ্রন্থে। রয়েছে দুর্লভ চিত্রও।
দিরাই উপজেলার ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থটিতে শুরুতেই মূল্যায়নধর্মী দুটি কথা লিখেছেন বৃহত্তর সিলেট বিভাগের ইতিহাস, মৌলভীবাজার জেলার ইতিহাস, বাংলার ইতিবৃত্তসহ একাধিক ইতিহাস গ্রন্থ লেখক ও লন্ডন থেকে ইতিহাসে পিএইচডি অর্জনকারি ব্যক্তিত্ব ইতিহাসবিদ ড. মুমিনুল হক, ভূমিকা লিখেছেন নেত্রকোণা জেলার ইতিহাসসহ একাধিক গবেষণাধর্মী গ্রন্থ লেখক ও এশিয়াটিক সোসাইটির গবেষক, লেখক আলি আহাম্মদ খান আইয়োব। বইটির প্রচ্ছদ একেছেন খ্যাতিমান প্রচ্ছদশিল্পী মুস্তাফিজ কারিগর। প্রকাশ করেছে ইন্তামিন প্রকাশন।
সস্পূর্ণ ৮০ গ্রাম অফসেট কাগজে, ৪ কালার প্রচ্ছদ, ডাইরী বাঁধাই, মোট ২২ ফর্মা “দিরাই উপজেলার ইতিহাস ও ঐতিহ্য” বইটির বিক্রয় মূল্য ৬০০ টাকা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!