1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান

সুনামগঞ্জে মহান একুশে উদযাপিত : বাঙালি সংস্কৃতি বিরোধীদের প্রতিরোধের প্রত্যয়

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ১.২৫ পিএম
  • ৭৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস মহান একুশে উদযাপিত হয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠন, রাজনৈতিক, সামাজিক, সাংষ্কৃতিকসংগঠনসহ বিভিন্ন সংগঠন একুশের প্রথম প্রহরেই ভাষাশহিদদের প্রতি অতল শ্রদ্ধা জানিয়ে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোরে প্রভাতফেরি করে ফুলের ঢালা নিয়ে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শ্রদ্ধাঞ্জলি দিয়েছেন। এছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে বিশেষ আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শ্রদ্ধাঞ্জলি ও আলোচনাসভায় সুধীজন মহান একুশের অম্লান চেতনায় উজ্জীবিত হয়ে বাঙালি সংস্কৃতিবিরোধীদের প্রতিরোধের অঙ্গিকার করেছেন।
একুশের প্রথম প্রহরে সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মকসুদ চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি দেন। পরে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক পলিন বখতের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ শ্রদ্ধাঞ্জলি দেয়। এছাড়াও সুনামগঞ্জ জেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জেলা বিএনপি, সুনামগঞ্জ পৌরসভা, জেলা পরিষদ, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ, জেলা স্বাস্থ্যবিভাগ, এলজিইডি, গণপূর্ত, পুলিশ বিভাগ, পুনাক, স্বাস্থ্য বিভাগ, গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষাপ্রকৌশল অধিদপ্তরসহ শহরের সবগুলো শিক্ষাপ্রতিষ্ঠান শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে। সকালে প্রভাতফেরি করে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা নগ্নপায়ে শহিদ মিনারে এসে ফুলেল শ্রদ্ধা জানায়।
এছাড়াও সুনামগঞ্জ কমিউনিস্ট পার্টি, ছাত্র ইউনিয়ন, উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ প্রগতি লেখক সংঘ, সুনামগঞ্জ মহিলা পরিষদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি দিয়েছেন।
শ্রদ্ধাঞ্জলি পরবর্তী আলোচনাসভায় বক্তারা বলেন, ভাষা আন্দোলনের পথধরেই একাত্তরের রক্তগঙা পেরিয়ে বাঙালি স্বাধীন সার্ভভৌম দেশ পেয়েছে। এদেশ যাতে অন্ধকার গোষ্ঠী মাথা তুলে বাঙালিদের কোন ক্ষতি না করতে পারে সেদিকে সজাগ থাকতে হবে। ধর্মান্ধগোষ্ঠী, মৌলবাদী গোষ্ঠী ও বাঙালি সংস্কৃতিবিরোধী শক্তিকে প্রতিরোধের আহ্বান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!