1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১০:১১ অপরাহ্ন

সুনামগঞ্জসহ বিভিন্ন স্থানে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬, ৩.৫১ পিএম
  • ১৬১ বার পড়া হয়েছে

সাইফ উল্লাহ ও রাজন চন্দ::
সুনামগঞ্জসহ অন্যান্য উপজেলায় বিশ^ জনসংখ্যা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি শেষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ আবুল হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনায় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন উপজেলার র‌্যালি ও আলোচনাসভাতে সরকারি কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ সুধীজন উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ শহীদ আবুল হোসেন মিলনায়নে অনুষ্ঠিত আলোচনায় সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মোজাম্মেল হোসেন। বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডাক্তার আব্দুল হাকিম প্রমুখ।
এদিকে তাহিরপুরে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিরাজুল হক এর সভাপতিত্বে প্রধান অথিতির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ খালেদুর রহমান।
অন্যদের মধ্যে মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক রমেন্দ্র নারায়ন বৈশাখ, কেয়ার বাংলাদেশ উপজেলা ইনচার্জ চন্দ্র শেখর দাস, উদ্দিপন উপজেলা ইনচার্জ শরিফুল ইসলাম, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এমদাদুল হক, ভানু রঞ্জন তাং, চিত্তরঞ্জন দাস, ইউপি সদস্য বিল্লাল আমীন, পরিবার পরিকল্পনা মাঠকর্মী সাইদা আক্তার, গোলনাহার বেগম প্রমুখ।
অন্যদিকে ‘কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজম্মের সুরক্ষা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জামালগঞ্জ উপজেলায় বিশ্বজনসংখ্যা দিবস ২০১৬ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে একটি র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হল রুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টিটন খীসা। পরিবার পরিকল্পনার কর্মকর্তা জিল্লু রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সেফাউল আলম। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জামালগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, প্রেস ক্লাবের সভাপতি অঞ্জন পুরকায়স্থ, কেয়ার বাংলাদেশ স্বাস্থ্য প্রকল্পের কর্মকর্তা সংঙ্গীতা বৈদ্য, জামালগঞ্জ সদর ইউনিয়ন পরিদর্শক গিরিধারী পাল, ভীমখালী ইউপি পরির্দশক আসমা বেগম, পরিবার কল্যাণ পরিদর্শক বাসন্তী রানী তালুকদার, শ্রেষ্ট মাঠ কর্মী তৃপ্তি তালুকদার প্রমুখ। বক্তারা বলেন, জম্মনিয়ন্ত্রণ প্রতিরোধ করতে হলে সকলকে শিক্ষিত করে গড়ে তোলতে হবে। এর জন্য বর্তমান জেলা প্রশাসক সুনামগঞ্জ জেলাকে শিক্ষার হার বৃদ্ধি করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। জনসংখ্যা ও বাল্য বিবাহ রোধ করতে হলে সকল শ্রেণী পেশা মানুষকে এগিয়ে আসতে হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!