1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

আয়-ব্যয়ের হিসেবে চেয়ে রাজনৈতিক দলগুলোকে ইসির চিঠি

  • আপডেট টাইম :: সোমবার, ১২ জুন, ২০১৭, ৪.১২ পিএম
  • ৪৬৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
বার্ষিক আয়-ব্যয়ের হিসাব জমা দিতে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে চিঠি দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ সপ্তাহের মধ্যে দলগুলোর কাছে এটি পৌঁছে যাবে বলে কমিশন সূত্রে জানা গেছে। এর ফলে রাজনৈতিক দলগুলোকে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে বিদায়ী ২০১৬ পঞ্জিকা বছরের হিসাব বিবরণী (অডিট রিপোর্ট) ইসিতে জমা দিতে হবে।
গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) বিধান অনুযায়ী সব নিবন্ধিত রাজনৈতিক দলকে তাদের পঞ্জিকা বছরের আয়-ব্যয়ের হিসাব পরবর্তী বছরের ৩১ জুলাইয়ের মধ্যে জমা দেওয়ার কথা রয়েছে। তবে নির্ধারিত সময়ে তা জমা দিতে না পারলে আগেভাগে কমিশনে আবেদন করে সময় বাড়িয়ে নেওয়ারও সুযোগ রয়েছে। ইসি থেকে হিসাব বিবরণী জমা দেওয়ার বিষয়টি মনে করিয়ে দিতেই মূলত নিবন্ধিত দলগুলোতে এ চিঠি দেওয়া হচ্ছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ‘আরপিও অনুযায়ী নিবন্ধিত দলকে প্রতি বছরের ৩১ জুলাইয়ের মধ্যে পূর্ববর্তী পঞ্জিকা বছরের লেনদেন রেজিস্ট্রার্ড চার্টার্ড অ্যাকাউন্টিং ফার্মে দিয়ে অডিট করে তার একটি কপি ইসিতে জমা দেওয়ার বিধান রয়েছে। ইসি এই বিষয়টি মনে করিয়ে দিতে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যে কোনও সময় দলগুলোর কাছে চিঠি পৌঁছে দেওয়া হবে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!