1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

ভাসান পানিতে মাছ ধরার দাবিতে বিক্ষোভ মিছিল

  • আপডেট টাইম :: সোমবার, ২৯ মে, ২০১৭, ৪.১৮ পিএম
  • ৯৪ বার পড়া হয়েছে

জামালগঞ্জ প্রতিনিধি::
জামালগঞ্জে ভাসান পানিতে মাছ ধরার দাবিতে মিছিল করেছে এলাকার মৎস্যজীবিরা। উপজেলার লক্ষীপুর গ্রামের মৎসজীবিরা বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে। লক্ষীপুর গ্রামের কুতুব উদ্দিন এর ছেলে মো: অপু মিয়া মাছ ধরার দাবি জানিয়ে এই স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপি থেকে জানা যায়, হালির হাওরে ছাতিধরা জলমহাল গ্রুপের পাহারাদার ও মালিকগণ এলাকার মৎসজীবিদের মাছ মারতে বাধা দিচ্ছে। এমনকি গ্রামের কৃষক ও মৎসজীবিরা টেলাজালি, টানাজাল নিয়ে মাছ মারতে গেলে জলমহালের পাহারাদারগণ অকথ্য ভাষায় গালিগালাজ, হুমকি, ভয়-ভীতি দেখিয়ে জাল ধরি নিয়ে যায়। এমনকি তাদের মারধর করতে উদ্বত হয়। ছাতিধরা জলমহালের সীমা নির্ধারণ না থাকায় হাওরে যেখানে মাছ মারতে নামা হয় সেখানেই বাধা দেওয়া হয়।
এ ব্যাপারে ইনছানপুর মৎসজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক আলী আকবর বলেন, আমরা বিজ্ঞ মহামান্য হাইকোর্ট থেকে ৬ বছরের জন্য বন্ধোবস্ত পেয়ে মাছের পোনা ছেড়ে অবমুক্ত করে পাহারাদার নিযুক্ত করে মাছ ফলানোর জন্য ব্যবস্থা নিচ্ছি। কিছু দিন পূর্বে উপজেলা মৎস অফিস থেকে ছাতিধরা বিলে পোনা অবমুক্ত করা হয়েছে। তারা নিষিদ্ধ কোনাজাল দিয়ে হাওরের সমস্ত পোনা নিধন করে মৎস আইন লঙ্গন সহ সরকারে মৎস সম্পদ উন্য়নের ব্যপক ক্ষতি সাধন করছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্তী বলেন, অভিযোগ পেয়েছি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুল হাসান দায়িত্ব দেওয়া হয়েছে। উভয় পক্ষকে ডেকে শুনানী গ্রহণ করে বিলের সীমানা নির্ধারণ সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!