1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ মে ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

পাউবোর প্রতি ঘৃণা ও থুথু ছিটিয়ে সুনামগঞ্জে পালিত হচ্ছে বৈশাখের প্রতিবাদী কর্মসূচি

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭, ৭.২০ এএম
  • ৯২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে ফসলহারা কৃষকের প্রতি সমবেদনা জানিয়ে বর্ণাঢ্য বর্ষবরণের বদলে প্রতিবাদী কর্মসূচি পালন করছে জেলার সংস্কৃতিকর্মীরা। জেলার কোথাও মঙ্গল শোভাযাত্রা হয়নি। শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে জেলা শহরের ঐতিহ্য যাদুঘরে উদীচীর নেতৃত্বে সংস্কৃতি সংগঠনের কর্মীরা ‘ফসলহারা কৃষকের পাশে আমরা’ প্রতিপাদ্যে প্রতিবাদী কর্মসূচি পালন করছে। তারা ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য অর্থ সহায়তা তুলছে।
সংগঠনগুলো হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের মঞ্চে এনে অনুষ্ঠানের উদ্বোধন করে। পরে কৃষকদের সঙ্গে নিয়ে সংস্কৃতিকর্মীরা ফসলডুবির ঘটনায় জড়িত পানি উন্নয়ন বোর্ড ও পিআইসিসহ সংশ্লিষ্টদের প্রতীকী কুশপত্তলিকায় থুথু ছিটিয়ে জুতাপেতা করে। সংস্কৃতি সংগঠনগুলো বৈশাখের নতুন কাপড় ক্রয় না করে অনুষ্ঠান উদ্বোধন করতে আসা ক্ষতিগ্রস্ত কৃষকদের হাতে নগদ অর্থ তুলে দেয়। উদীচী জেলার বিভিন্ন এলাকা থেকে ক্ষতিগ্রস্ত ৫জন কৃষককে মঞ্চে এনে তাদের দুঃখ দুর্দশার কথা দর্শকদের শোনায়।
বর্ষবরণের প্রতিবাদী কর্মসূচিতে সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণা, কৃষকের জন্য রেশনিং কার্ড চালু, বাধের কাজে জড়িত দুর্নীতিবাজদের শাস্তি দাবি জানান সংস্কৃতিকর্মীরা। আলোচনা অনুষ্ঠান শেষে উদীচীর শিল্পিবৃন্দ গণসঙ্গীত পরিবেশন করে।
কর্মসূচিতে বক্তব্য রাখেন উদীচীর সভাপতি শীলা রায়, ডা. সালেহ আহমদ আলমগীর, কমরেড রমেন্দ্র কুমার দে মিন্টু, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শামসুল আবেদিন, সাংবাদিক পঙ্কজ দে, জেলা কালাচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী, উদীচীর সেক্রেটারি জাহাঙ্গীর আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!