1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

এসএসসির ফলাফল: গতবারের চেয়ে এবার সুনামগঞ্জে পাশের হার কম

  • আপডেট টাইম :: রবিবার, ৩১ মে, ২০২০, ৪.৩৮ পিএম
  • ৩১৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
গত বছরের তুলনায় চলতি বছরের এসএসসি পরীক্ষার সুনামগঞ্জ জেলায় পাশের হার কমেছে। গতবার পাশের হার ছিল ৮০ ভাগ। এবার পাশের হার ৭৮.৬০ শতাংশ। ২৪ হাজার ৯৩০জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৯ হাজার ৫৯৪ জন পরীক্ষার্থী। জেলায় মোট জিপিএ-৫ পেয়েছেন ৪১৩ জন শিক্ষার্থী। এদিকে এবারও জেলায় সবচেয়ে ভালো ফলাফল করেছে সুনামগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে এবার ২৪৮জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৩৭জন। পাশের হার ৯৫.৫৬। এই বিদ্যালয় থেকে এবার ৪৬জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অন্যদিকে জেলার নারীশিক্ষার অন্যতম প্রাচীণ শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি এসসি গার্লস হাইস্কুলও এবার ভালো ফলাফল করেছে। এই বিদ্যালয় থেকে ২৪১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২২২জন। পাশের হার ৯২.০১। এই বিদ্যালয় থেকে এবছর ৩৭জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
সুনামগঞ্জ জেলায় পাশের দিক দিয়ে মেয়েরা এগিয়ে আছে। ৭৯.২৬ শতাংশ মেয়ে এবং ৭৭.৭৮ শতাংশ ছেলেরা পাশ করেছে।
সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, গতবারের তুলনায় এবার পাশের হার কিছুটা কমেছে। তবে পাশের হার সন্তোষনক।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!