1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

মেধাবী সেন্টুর সহায়তায় দেশ-বিদেশে ব্যাপক সাড়া: লন্ডনে দূর্গাপূজায় সহায়তা তুলছেন প্রবাসীরা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬, ১১.৫৫ এএম
  • ৪৮৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে অধ্যয়নরত সুনামগঞ্জের মেধাবী শিক্ষার্থী সেন্টু রঞ্জন দাশের চিকিৎসা সহায়তার মানবিক আহ্বানে সাড়া দিেেয়ছেন প্রবাসীরা। লন্ডন, আমেরিকা ও কানাডায় ক্যাপিং করা হচ্ছে সেন্টুর চিকিৎসা সহায়তার জন্য। সেখানে দূর্গাপূজায় ব্যানার টাঙ্গিয়ে ক্যাম্পিং করছেন প্রাক্তন জুবিলিয়ানরা। এছাড়াও সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা মানবিক ডাকে সাড়া দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। সেন্টুকে সুস্থ করে তোলতে প্রায় ৩৫ লক্ষ টাকার প্রয়োজন। এ পর্যন্ত ৪-৫ লক্ষ টাকার মতো সংগ্রহ হয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে।
জানা গেছে লন্ডন, আমেরিকা ও কানাডা থেকে সেন্টুর চিকিৎসার জন্য প্রায় ৩ লাখ টাকার মতো সংগ্রহ হয়েছে। লন্ডনে শারদীয় দুর্গাপূজার বিভিন্ন ম-পে ব্যানার টাঙ্গিয়ে সহায়তার জন্য ক্যাম্পিং করছেন প্রাক্তন জুবিলিয়ান শান বাট শান্তনুসহ প্রবাসীরা। সাংবাদিক ও নির্মাতা আ স ম মাসুম তার বন্ধু-বান্ধব ও পরিচিতজনদের কাছে সহায়তার আহ্বান জানানোর পর সবাই সাধ্যমতো সহায়তা করছেন। জানা গেছে এই তিন দেশ থেকে এ পর্যন্ত প্রায় তিন লাখের মতো সংগ্রহ হয়েছে। আরো বড় একটি তহবিল গঠনের কাজ করছেন প্রবাসীরা। শীঘ্রই তারা একটি বড় অংকের টাকা সেন্টুর চিকিৎসা সহায়তায় পাঠিয়ে দিবেন বলে জানা গেছে।
এদিকে সুনামগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা সেন্টুর সহায়তায় এগিয়ে এসেছেন। সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় বৃহষ্পতিার ৫০ হাজার ১৩৩ টাকা, এসসি বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ১৬ হাজার ৫৫৬, বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা ৭ হাজার ২০০ টাকা, শাহজালাল মহাবিদ্যালয় ৭ হাজার টাকা, সিলেট জালালাবাদ ক্যান্টলমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ৬০ হাজার ৩০০ টাকা অনুদান দিয়েছেন।
এদিকে দেশ-বিদেশের সহায়তাকারীদের উদ্দেশ্যে দুই দিন আগে নিজের ফেইসবুক একাউন্ট থেকে একটি স্টেটাস দিয়েছে সেন্টু। সে ওই স্টেটাসে জানিয়ে তার প্রিয় শিক্ষক অ্যাডভোকেট কল্লোল তালুকদারের ডাচ বাংলা একাউন্টে (কল্লোল তালুকদার: একাউন্ট নং ২০৪.১৫১.৫৪৪০, ডাচ বাংলা ব্যাংক লি.মি) নম্বরে পাঠানোর অনুরোধ জানিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
লন্ডনপ্রবাসী সাংবাদিক আ স ম মাসুম বলেন, আমি গত সোমবারে ৫০ হাজার টাকা পাঠিয়ে দিয়েছি। অনেক বন্ধু-বান্ধব ও স্বজনদের কাছে আহ্বান জানানোর পর তারাও সেন্টুর চিকিৎসার লড়াইয়ে শরিক হয়েছেন। আশা করি শিঘ্রই একটি বড় ফান্ড আমরা তার হাতে তুলে দিতে পারব। তবে লন্ডনে দুর্গাপূজায় সহায়তা সংগ্রহেও আমরা ক্যাম্পিং করছি। ভালো সাড়া পাচ্ছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!