1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

দিরাই-শাল্লা আসনে আওয়ামীলীগে নতুন মেরু করণ: জয়া সেনগুপ্তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ ৬ মনোনয়ন প্রত্যাশী

  • আপডেট টাইম :: শনিবার, ২৫ আগস্ট, ২০১৮, ৩.০৭ পিএম
  • ৯১ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি:
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) সংসদীয় আসনের বর্তমান সাংসদ ড. জয়া সেনগুপ্তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছেন দলীয় ৬জন মনোনয়ন প্রত্যাশী, তাদের সাথে একাত্মতা পোষণ করে প্রার্থী পরিবর্তনের দাবি জানিয়েছেন বর্তমান জেলা কমিটির পদবীধারী ও কার্যকরি কমিটির দিরাই-শাল্লার সদস্যরা।
শনিবার বেলা ১টায় দিরাইয়ে জেলা পরিষদ ডাকবাংলার হলরোমে এক মতবিনিময় সভার মাধ্যমে স্থানীয় রাজনীতির নতুন মেরু করণের সুচনা করেন তারা। জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য ও সাবেক দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, আসন্ন জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী শাল্লা উপজেলার সাবেক চেয়ারম্যান সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি অ্যাডভোকেট অবনি মোহন দাস, এমসি কলেজের সাবেক ভিপি আওয়ামী লীগ নেতা ইকবাল হোসাইন, সিলেট মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও এপিপি অ্যাডভোকেট সামছুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের কার্যকরি কমিটির সদস্য ব্যারিষ্টার অনুকুল তালুকদার ডাল্টন, যুক্তরাজ্য শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক সামছুল হক চৌধুরী। এ ছাড়াও বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সদস্য মঞ্জুর আলম চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, উপ প্রচার সম্পাদক হুমায়ুন রশিদ লাভলু ও জেলা পরিণষদ সদস্য আবু আবদুল্লাহ চৌধুরী মাসুদসহ দিরাই-শাল্লা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পদবীধারী নেতাকর্মীরা। প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের ৩৬ বছরের রাজনৈতিক অর্জন কে উনার স্ত্রী ড. জয়া সেনগুপ্তা ১৮ মাসেই শেষ করে দিয়েছেন উল্লেখ করে অ্যাডভোকেট অবনি মোহন দাস বলেন, জয়া সেনগুপ্তা কোন রাজনৈতিক কর্মী ছিলেন না, উনার কোন রাজনৈতিক অভিজ্ঞতা নেই, নিজে কোন সিদ্ধান্ত নিতে পারেন না, শাল্লায় ৬ জন ও দিরাইয়ে ৬ জনসহ এক ডজন লোক ছাড়া উনি কাউকে চিনেন না, উনার মাধ্যমে ক্ষতিপয় নেতা রাতারাতি কোটিপতি হয়েছেন আর সাধারণ মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন। প্রধান মন্ত্রীর উন্নয়ন দিরাই-শাল্লার সাধারণ মানুষের কাছে এসে পৌছায়না। এভাবে চলতে পারে না। জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে নিয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করে সার্বিক পরিস্থিতি ব্যাখা করতে চাই। আশির দশকের তুখোড় ছাত্রলীগ নেতা ও সিলেট এমসি কলেজের সাবেক ভিপি ইকবাল আহমদ বলেন, দিরাই- শাল্লার মানুষ পরিবর্তন চায়, আওয়ামীলীগ ও গণতন্ত্র রক্ষা করতে হলে পরিবর্তনের বিকল্প নেই। আওয়ামীলীগকে দুর্বৃত্তায়ন থেকে মুক্ত করতে হবে। অ্যাডভোকেট সামছুল ইসলাম বলেন, তৃনমুলের নেতাকর্মীরা পরিবর্তনের দাবি তুলেছেন, এখানকার কিছু লোকের স্বৈরচারী মনোভাব আর অনিয়ম দুর্ণীতির কারনে সাধারণ নেতাকর্মীরা অতিষ্ঠ হয়েই এমন দাবি তুলছেন। দু-চারজন লোক ছাড়া এখানে কারোই কোন মূল্যায়ন নেই, আমরা সবাই আওয়ামীলীগ পরিবারের সন্তান, অথচ এখানে আমাদের সাধারণ কর্মীর মূল্য নেই, আমাদেরকে কর্মী হতে হবে এবং ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিষ্টার অনুকুল তালুকদার ডাল্টন বলেন, আমরা ঐক্যবদ্ধ আওয়ামীলীগ চাই, আওয়ামীলীগে বৃহৎ ঐক্যের মাধ্যমে নৌকার জয় চাই। আমি নেতৃবৃন্দকে বলে আজকের এই আয়োজন করিয়েছি, আমাদের মধ্য থেকে যাকেই মনোনয়ন দেয়া হবে ঐক্যবদ্ধভাবে নৌকার বিজয় নিশ্চয় করা হবে। জেলা আওয়ামীলীগ নেতা মঞ্জুর আলম চেšধুরী বলেন, নির্বাচন আসন্ন, দলীয় ঐক্য ছাড়া সব ভেস্তে যাবে, ড.জয়া সেনকেই এ উদ্যোগ নিতে হবে, যদি উনি উদ্যোগ না নেন তা হলে বুঝতে হবে তিনি দলীয় ঐক্য চান না। জেলা পরিষদ সদস্য আবু আবদুল্লাহ চৌধুরী মাসুদ বলেন, এমপি জয়া সেনগুপ্তার চারপাশে থেকে কতিপয় নেতারা লুটপাট করছেন, লুটপাট কারীদের সাথে আওয়ামীলীগের ত্যাগী নেতাদের ঐক্য হতে পারে না। মতবিনিময় সভা থেকে দিরাই-শাল্লা দুটি উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভায় জেলা নেতৃবৃন্দকে নিয়ে ৬জন মনোনয়ন প্রত্যাশী ঐক্যবদ্ধভাবে জনসভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!