1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জে ৪০ শিক্ষার্থীকে নিয়ে জনউদ্যোগের সংগীত শেখা কর্মশালা সুনামগঞ্জে বিএনপির ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা জাতীয় নির্বাচনে জাপার মনোনয়ন বিক্রি কাল থেকে শুরু সুনামগঞ্জের ৫টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন ৩৩ নেতা নির্বাচনের জন্য প্রস্তুত হাওরবাসী উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নৌকার মনোনয়ন কিনলেন আল আমিন চৌধুরী সুনামগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষে সহকারি পুলিশ সুপার ও ওসিসহ ৭ পুলিশ আহত জামাত বিএনপির নাশকতার বিরুদ্ধে এমপি মানিকের শোডাউন সিলেট থেকে ৪৫ যাত্রীকে অফলোডের ঘটনা য় বিমানের চেয়ারম্যানকে লিগ্যাল নোটিশ সুনামগঞ্জে ৬৬টি প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, চারটি উপজেলা গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা

দিরাইয়ে অবৈধভাবে বৃক্ষ নিধনের অপরাধে পৌর মেয়রকে জেলা প্রশাসকের নোটিশ

  • আপডেট টাইম :: সোমবার, ১৩ আগস্ট, ২০১৮, ১২.৩৬ পিএম
  • ১৯৫ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি:
সুনামগঞ্জের দিরাইয়ে অবৈধভাবে প্রাচীন একটি ছায়া বৃক্ষ কেটে ফেলার অপরাধে জেলা প্রশাসকের কার্যালয় থেকে পৌর মেয়র মোশাররফ মিয়াকে নোটিশ প্রদান করা হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে, উপজেলার দাউদপুর মৌজার (জে এল নং ৯৪) ১ নং খাস খতিয়ানের ২০৩ নং দাগের সরকারি ভুমিতে অবস্থিত একটি রেইন ট্রি গাছ নামক ছায়াবৃক্ষ সরকারী কর্তৃপক্ষের অগোচরে অবৈধভাবে কর্তন করে উক্ত গাছ ত্রিশ হাজার বিক্রি করে দেন মেয়র মোশাররফ মিয়া। অবৈধভাবে মেয়রের নির্দেশে গাছ কাটার বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার গত ৩ জুলাই ৬৯৯ নং স্বারকে জেলা প্রশাসককে অবহিত করেন। অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোহাম্মদ সফিউল আলম স্বাক্ষরিত নোটিশ থেকে জানা যায়, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে সরকারী ভুমি হতে রেইন ট্রি গাছ নামক ছায়া বৃক্ষ অবৈধভাবে কর্তনের মাধ্যমে মেয়র ক্ষমতার অপব্যবহার ও বেআইনী কার্যক্রমে লিপ্ত হয়েছেন। যাহা সুস্পষ্ট অসদাচরণের সামীল ও শাস্তিযোগ্য অপরাধ। এহেন বেআইনী কার্যক্রমের জন্য কেন তাহার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে না তার সন্তোষজনক কারণ নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) এর নিকট অফিস চলাকালীন সময়ে হাজির হয়ে ব্যাখা প্রদান করতে হবে। নির্ধারিত সময়সীমার মধ্যে সন্তোষজনক ব্যাখা প্রদানে ব্যর্থ হলে বিধি মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
স্থানীয়রা জানান, তৎকালীন দিরাই সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কর্তৃক প্র্য়া ৪০ বছর আগে সরকারি ভুমিতে এ বৃক্ষটি রোপন করা হয়। প্রায় দেড় লক্ষাধীক টাকা মুল্যের প্রাচীনতম ছায়া বৃক্ষটি মেয়র মোশাররফ মিয়া মাত্র ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন ব্যবসায়ী জাকারিয়ার কাছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!