1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

খিদমাহ ব্লাড ব্যাংক’র দুই বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ৫.৫২ পিএম
  • ১৭০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
১০ আগস্ট ১৮ শুক্রবার, বিকেলে খিদমাহ’র অস্থায়ী কার্যালয় মারকাযুল হিদায়া সিলেট-এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান কফিলের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় এ অনুষ্ঠান। উদ্বোধনী বক্তব্য পেশ করেন খিদমাহর উপদেষ্টা ও মারকাযুল হিদায়া সিলেটের নির্বাহী পরিচালক মুফতি নূরুযযামান সাঈদ।

আলোচনা পেশ করেন জামেয়া কাসিমুল দরগাহ হযরত শাহজালাল রাহ. সিলেটের মুহতামিম ও খিদমাহ’র সম্মানিত উপদেষ্টা মুফতি আবুল কালাম যাকারিয়া, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ হবিগঞ্জ শাখার পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম, সাবেক এমপি এডভোকেট শাহীনূর পাশা চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী প্রমুখ।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগীয় প্রধান ডাক্তার মোঃ মোয়াজ্জেম হোসেন খান, সিলেট সিটি কর্পোরেশন’র ২২ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর এডভোকেট সালেহ আহমদ সেলিম, সমাজসেবক এডভোকেট গিয়াস উদ্দীন, মাওলানা কাজি মাশুক আহমদ, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স সিলেট জোনের জি. এম ও ইনচার্জ ইঞ্জিনিয়ার মসহুর আলম মুন্না, আল হাসানাহ রক্তদান সোসাইটি’র পরিচালক মাওলানা যাকারিয়া যাকি, আইকন ফাউন্ডেশন’র চেয়ারম্যান মাওলানা আবু বকর সিদ্দীক, অরুণোদয় সংস্থার পরিচালক শ্রী অভিজিত রায়, বুস্টার গ্রুপের এডমিন সাগর আহমদ প্রমূখ।
এছাড়াও খিদমাহ’র ১০ টি শাখার পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা রক্তের প্রয়োজনীয়তা ও রক্তদানের উপকারিতা বলেন, রক্তদান অনেক বড় মহৎ কাজ। অনেক সময় এক ব্যাগ রক্তের প্রয়োজনে জীবন হারাতেও হয়। একজন মানুষের জীবন রক্ষা করা সকল মানুষের জীবন রক্ষা করার মতো মহান কাজ। বক্তারা খিদমাহ’র বিগত দু’বছরের সাফল্য ও বহুল কাজের ভূয়সী প্রসংসা করে আগামীতে এই সংগঠনটিকে মানুষের কর‌্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য যে, গত ২ বছরে খিদমাহ ৩০ টিরও অধিক রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিংয়ের মাধ্যমে ৬ হাজারেরও বেশি মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেছে। রক্তদান করা হয়েছে প্রায় ৫০০ জনকে। তাছাড়া জনসচেতনতামূলক তৈরির জন্য কাজু করে যাচ্ছে।

৩য় বর্ষে পদার্পণের এই শুভমুহূর্তে খিদমাহ’র কাজকে আরো সুসংহত ও গতিশীল করতে খিদমাহ ব্লাড ব্যাংক চলতি আগস্ট মাসকে ‘দাওয়াতী মাস’ হিসেবে গ্রহণ করেছে। সে লক্ষ্যে নিম্নবর্ণিত কর্মসূচি গ্রহণ করেছে, জনসচেতনতা তৈরির লক্ষে লিফলেট বিতরণ, রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং, সদস্য/ডোনার সংগ্রহ, আলোচনা সভা ও দোয়া মাহফিল, পরিচিতি বিতরণ, প্রত্যেক শাখাকে আরো মজবুত করার পদক্ষেপ গ্রহণ, সরকারি নিবন্ধনের ব্যবস্থাগ্রহণ, জনসচেতনতা তৈরির লক্ষ্যে র‌্যালী বের করা, খিদমাহর নাম ও লোগো সম্বলিত টি-শার্ট তৈরি, শিক্ষা সফরের আয়োজন, ওয়েবসাইট তৈরি করার ঘোষণা দেওয়া হয়।
অনুষ্ঠানে খিদমাহ’র নতুন ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধক করা হয়। এছাড়াও আজ ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং হয়েছে অনুষ্ঠানস্থলে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!