1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সুনামগঞ্জ শহরে বিভিন্ন পয়েন্টে হাজারো শিক্ষার্থীর অবস্থান ও বিক্ষোভ

  • আপডেট টাইম :: শনিবার, ৪ আগস্ট, ২০১৮, ৬.৫৫ এএম
  • ২৬৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ শহরে শনিবার বেলা ১১টা থেকে বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হাজারো সাধারণ ছাত্র ছাত্রী। সুনামগঞ্জ সরকারি কলেজ, মহিলা কলেজ, পৌর কলেজ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, জুবিলী, এইচএমপি, বুলচান্দসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১১টার সময় শহরের আলফাত স্কয়ারে এসে জড়ো হয়। সেখানে কিছুক্ষণ বিক্ষোভ করে তারা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে গিয়ে সড়কে অবস্থান করে বিক্ষোভ করে। এর মধ্যে পথে যত ধরনের ছোট যানবাহন চলাচল করেছে পুলিশ, প্রশাসনসহ সকলের গাড়ির লাইসেন্স চেক করেছে তারা।

বিক্ষোভরত শিক্ষার্থীরা শহরের প্রাথমিক প্রশিক্ষণ ইনস্টিটিউটে পুলিশের টহল গাড়ি ঘিরে লাইসেন্স দেখানোর সময় বিক্ষোভ করে। পরে তারা ‘পুলিশ কোন চ্যাটের বাল’ স্লোগান দেয়। তাছাড়া নৌপরিবহন মন্ত্রীর পদত্যাগসহ শিক্ষার্থীরা তাদের দাবিগুলো পূরণ করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

জেলা শিক্ষা অফিসারের কার্যালয় থেকে ফিরে ফের ট্রাফিক পয়েন্টে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। সেখানে কিছুক্ষণ অবস্থান করে শহরের হোসেন বখত চত্বর, উকিলপাড়া পয়েন্ট, এইচএমপি স্কুলের সামনে, শিল্পকলা একাডেমির সামনে, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সামনে গাড়ি থামিয়ে লাইসেন্স দেখে। এসময় উত্তেজিত ছাত্ররা নানা স্লোগান দেয়। তবে অনেক শিক্ষার্থী প্লেকার্ডে সুন্দর ও গঠন মূলক স্লোগান নিয়ে অনেকের দৃষ্টি আকর্ষণ করেছে। বিশেষ করে ‘দেশ যখন আমাদেরই/তবে কেন এত রক্তারক্তি’ ‘শিক্ষকের বেতের বাড়ি নিষেধাজ্ঞা যে দেশে/পুলিশের হাতে লাঠি কেন সেই দেশে?’সহ নানা স্লোগান নির্ভর প্লেকার্ড ছিল আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে।

সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের ছাত্র আল আমিন বলে, আমরা নৌপরিবহন মন্ত্রীর পদত্যাগ চাই। তাছাড়া সারা দেশে পরিবহণ বিষয়ক যে দাবিগুলো সাধারণ শিক্ষার্থীরা করেছে তা পূরণ হলে আমরা ঘরে ফিরে যাব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!