1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

সুনামগঞ্জে মহাসড়ক ও সকল আভ্যন্তরিণ সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ: দুর্ভোগে যাত্রী

  • আপডেট টাইম :: শনিবার, ৪ আগস্ট, ২০১৮, ৪.৫২ এএম
  • ১৬০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কসহ সকল আভ্যন্তরিণ সড়কে গণপরিবহণ বন্ধ রয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। পরিবহন শ্রমিকদের এই সিদ্ধান্তে যাত্রীদের অনেকেই ক্ষুব্দ।
শনিবার সকাল ৮টায় সুনামগঞ্জ অটোটেম্পু হিউম্যান হলার স্ট্যান্ড, সিএনজি স্ট্যান্ড ও বাসস্টেশনে গিয়ে দেখা যায় সব যাত্রীবাহন যান চলাচল বন্ধ রয়েছে। বিভিন্ন স্থান থেকে জরুরি কাজের জন্য বের হওয়া যাত্রীরা স্টেশনগুলোতে ভিড় করছেন। কিন্তু গাড়ি না ছাড়ার কঠিন সংকল্পের কারণে নিরীহ যাত্রীরা স্ট্যান্ডের আশপাশে বসে অলস সময় কাটাচ্ছেন। তবে জরুরি কাজে বাড়ি থেকে বের হওয়া যাত্রীরা কাজে যেতে না পারায় বড় ক্ষতির মুখে পড়েছেন বলে জানিয়েছেন।
শনিবার সকাল থেকে সুনামগঞ্জ সিলেট-ঢাকা সড়কসহ জেলার সকল আভ্যন্তরিণ সড়কে সব গণপরিবহন বন্ধ রয়েছে। স্ট্যান্ডগুলোতে জড়ো করে রাখা হয়েছে পরিবহনগুলো। শ্রমিক নেতারা জানিয়েছেন আজ সারাদিন পরিবহন ধর্মঘট চলবে। সন্ধ্যায় কেন্দ্রীয় নির্দেশনা আসলে তারা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানিয়েছেন।
শনিবার সকালে বাসস্টেশনে গিয়ে দেখা যায় বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীরা কাউন্টারে ভিড় করছেন। বিশেষ করে নারী ও শিশুরা অলস বসে থেকে সময় কাটাচ্ছেন। অনেকে এসেছেন ডাক্তার দেখানোর জন্য সিলেট যেতে। অনেকে চাকুরি বা বিভিন্ন পরীক্ষা দিতে সিলেট-সুনামগঞ্জে এসেছিলেন। এখন সবধরনের গণপরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন তারা।
শুক্রবার রাতে নানা দুর্ভোগ সয়ে রঙপুর থেকে সুনামগঞ্জে পল্লীবিদ্যুতে পরীক্ষা দিতে এসেছেন আব্দুল মনাফ নামের এক যুবক। তিনি সকালে পরীক্ষা দিয়ে রাতে ফলাফল পান। কিন্তু রাতে যাওয়ার কোন ব্যবস্থা না থাকায় সকালে ঘুম থেকে ওঠে স্টেশনে এসে দেখেন কোন যানবাহন চলছেনা। এখন থাকলে তার হাতে যে টাকা আছে তা শেষ হয়ে যাবে। পরে যেতে সমস্যা হবে। তিনি বলেন, গাড়ি না চলায় বড় সমস্যায় পড়েছি। সময় ও অর্থ অপচয় হচ্ছে। আমার মতো শত শত যাত্রী এভাবে দুর্ভোগে পড়েছেন।
সুনামগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়নের সড়ক উপকমিটির সভাপতি সেতু মিয়া বলেন, আমরা সকাল থেকে সব গণপরিবহন চলাচল বন্ধ রেখেছি। বাস মিনিবাস লেগুনা সিএনজিসহ সব যান বন্ধ রয়েছে। চালক ও পরিবহনের নিরাপত্তার কারণে ধর্মঘট করছি আমরা। নিরাপত্তার ব্যবস্থা না হলে আমরা চালাবনা। কেন্দ্র থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!