1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

তাহিরপুরের বাদাঘাট ইউনিয়নে ধান সংগ্রহের লটারী ১ আগস্ট

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ জুলাই, ২০১৮, ৬.১৭ পিএম
  • ১৯৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:,তাহিরপুর
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বাদাঘাট ইউনিয়ন থেকে খাদ্য গোদামে বোরো ধান দেওয়ার কৃষকের নামের তালিকায় তৈরীতে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৫৫জন কৃষকের নামের তালিকা বাতিল করেছে তাহিরপুর উপজেলা বোরো ধান সংগ্রহ কমিটি। রবিবার (২৯জুলাই) তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বোরো ধান ক্রয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নিয়েছে। এবং বাদাঘাট ইউনিয়নে ধান সংগ্রহের আগের নামের তালিকা বাতিল করে ১আগস্ট বুধবার সকাল ১১ঘটিকায় লটারির মাধ্যমে উপজেলা বোরো ধান সংগ্রহ কমিটির উপস্থিতিতে কৃষকের নামের তালিকা নতুন করে চূড়ান্ত করা হবে বলে জানাযায়।
একাধিক সূত্রে জানাযায়,চলতি বছর মে মাসে বোরো ধান সংগ্রহের জন্য তাহিরপুর উপজেলায় ৫শত মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারিত করা হয়। উপজেলার ৫শত মেট্রিকটন ধানের মধ্যে ৭টি ইউনিয়নে আনুপাতিক হারে বণ্টনের প্রেক্ষিতে বাদাঘাট ইউনিয়নে ৫৫মেট্রিকটন নির্ধারন করা হয়। সেই অনুপাতে বাদাঘাট ইউনিয়ন পরিষদ ৫৫মেট্রিকটন ধান ইউনিয়নের ৯টি ওয়ার্ডে বন্টন না করার কথা ছিল। তালিকা তৈরীতে এ ধরনের অনিয়ম ও স্বজনপ্রীতির এই খবর জানাজানি হলে বাদাঘাট ইউনিয়নের পাতারগাঁও গ্রামের জায়েদ আলী তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবওে অনিয়মের বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের বিষয়টি তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার উপজেলা কৃষি অফিসারকে তর্দন্তের জন্য নির্দেশ দেন।
তাহিরপুর উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ আব্দুছ ছালাম বলেন,অভিযোগটি সরেজমিনে তর্দন্ত করে তালিকায় অনিয়মের বিষয়ে সত্যতা পাওয়া গেছে। তর্দন্ত প্রতিবেদন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দাখিল করেছি।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব বলেন,বাদাঘাট ইউনিয়ন থেকে খাদ্য গোদামে ধান দেয়ার বিষয়ে কৃষকের তালিকা তৈরীতে অনিয়ম হওয়ায় তালিকাটি সভা ডেকে বাতিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!