1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

ছাতকে ঝূকিপূর্ণ ভবন হেলে আছে আরেক ভবনের উপরে: ব্যবস্থা নিতে পৌর কর্তৃপক্ষের গড়িমসি

  • আপডেট টাইম :: শনিবার, ২১ জুলাই, ২০১৮, ৬.০১ পিএম
  • ২৪৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার: ছাতক পৌর শহরের দক্ষিণ মন্ডলীভোগ এলাকায় নবনির্মিত একটি ঝুকিপূর্ণ ভবন বেশ কিছুদিন যাবৎ হেলে পড়ে আছে। ঝুকিপূর্ণ এই ভবনটি হেলে পড়ে পাশের ভবনে আটকে আছে। এতে নিরাপত্তাহীনতায় ঝুকি নিয়ে বসবাস করছেন পাশের ভবনে বসবাসরত একটি পরিবার। ইতোমধ্যে নির্মিত ভবনটি প্রায় দু’ফুট হেলে পড়ায় পশ্চিম পাশের ভবনের মারাত্মক ক্ষতি সাধন হয়েছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, ঝুকিপূর্ণ ভবনটি হেলে পড়ায় ক্ষতিগ্রস্ত পার্শ্ববর্তী ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। হেলে পড়া ভবনের ছাদের পানি পড়ছে পাশের ভবনের ছাদের বারান্দায়। জানা যায়, এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ ভবনের মালিক তারিকুজ্জামান ছাতক পৌরসভার মেয়রের বরাবরে গত ৬মে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও আজোবধি পর্যন্ত আব্দুল মমিনের হেলে ওই ঝুকিপূর্ণ ভবনটি অপসারনে কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি। ওই ভবনটি অপসারনে ধীর গতির কারনে যেকোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটা ও প্রানহানির আশঙ্কায় আতঙ্কের মধ্যে রয়েছেন ক্ষতিগ্রস্থ ভবনের মালিক তারিকুজ্জামান ও তার পরিবার। তাই ঝুকি এড়াতে জরুরী ভিত্তিতে দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়া দরকার। তারিকুজ্জামান জানান , আব্দুল মমিনের হেলে পড়া ভবনে কাঠামোগত সমস্যা রয়েছে। যার ফলে তার ভবনে বসবাসকারী লোকজনের নিরাপত্তা বিঘিœত হচ্ছে। এদিকে খোজ নিয়ে জানা গেছে, পৌরসভার অনুমোদন, নক্সা, বিল্ডিং কোড ছাড়াই অপরিকল্পিতভাবে ভবন নির্মান করেছেন আব্দুল মমিন। এ ব্যাপারে ছাতক পৌরসভার নির্বাহী প্রকৌশলী রতœাঙ্কুর দেবনাথ বলেন, আমি বিষয়টি দেখছি। এব্যাপারে উভয় পক্ষকে নিয়ে বসতে আলোচনা চলছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!