1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

সুনামগঞ্জে নকল সিগারেট জব্দ করেছে কাস্টমস বিভাগ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮, ৫.৫৯ পিএম
  • ৭৪ বার পড়া হয়েছে
dav

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ পৌর শহরে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল (রাজস্ব স্ট্যাম্প) ব্যবহৃত সেনরগোল্ড নামের ১১ হাজার ৭১৮ টাকার মূল্যের ৫ হাজার ৮ শত ৫৯ শলাকা সিগারেট জব্দ করেছে জেলা কাস্টমস ও রাজস্ব বিভাগ।

মঙ্গলবার সকালে শহরের জগন্নাথবাড়ি এলাকার দোকানগুলোতে অভিযান চালিয়ে এসকল অবৈধ সিগারেট আটক করা হয়। সুনামগঞ্জ কাস্টমস ও রাজস্ব বিভাগের জেলা কর্মকর্তা মো. মাহতাব উদ্দিন সরদারের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, জেলা কাস্টম ও ভ্যাট বিভাগের রাজস্ব কর্মকর্তা মুতাহার উদ্দিন সরকার, সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ ইসহাক, উজ্জ্বল কুমার রায়, সিপাহি কর্ণ মনি নাথ ও সুব্রত দাশ।

এব্যাপারে জেলা সহকারি কাস্টমস ও রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ ইসহাক বলেন, বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ধারা ২৫ (ক) অনুযায়ী যদি কোন ব্যক্তি সরকার কর্তৃক রাজস্ব আদায়ের উদ্দেশ্যে প্রবর্তিত কোন ষ্টাম্প জাল করে বা জ্ঞাতসারে অনুরূপ কোন ট্যাক্স ষ্টাম্প জাল করার প্রক্রিয়ার সাথে জড়িত থাকে, তখন তিনি জালিয়াত হিসাবে বিবেচিত হবেন। এই আইন লঙ্ঘন করলে সেই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদ- বা ১০ বছর পর্যন্ত যে কোন মেয়াদে কারাদ-ে দ-িত করা হবে এবং অর্থদ- ও করা হবে। কিন্তু এই আইনের কোন তোয়াক্কা না করে একটি বড় ধরনের সিন্ডিকেট নকল ট্যাক্স ষ্টাম্প জাল করে বাজারে কোটি কোটি টাকার সিগারেট বাজারজাত করছে। আইনের চোখে ফাঁকি দিয়ে দিনের পর দিন চালিয়ে যাচ্ছে।

এসময় জেলা কাস্টমস ও রাজস্ব বিভাগের জেলা কর্মকর্তা মো. মাহতাব উদ্দিন সরদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরেরর জগন্নাথ বাড়ি এলাকায় প্রচুর নকল সিগারেট বিক্রি হচ্ছে। তারই সুত্রধরে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল ব্যবহৃত ৫ হাজার ৮ শত ৫৯ শলাকা সিগারেট জব্দ করা হয়

তিনি আরো বলেন, বাজেট ২০১৮ এর গেজেট অনুযায়ী বাংলাদেশের মার্কেটে সবচেয়ে কম দামের সিগারের থাকবে ৪ টাকা শলাকা। যার প্যাকেট মূল্য হবে ৮০ টাকা। কিন্তু এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা সুযোগ সন্ধানে ২ থেকে ১ টাকা শলাকা মূল্যে সিগারেট বাজারজাত করে আসছে। মানুষ এসব নকল সিগারেট খাচ্ছেন। যা স্বাস্থের জন্য ঝুকি ও মারাত্মক ক্ষতি হতে পারে। এসব সিগারেট দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং এসব সিগারেট থেকে মোটা অংকের রাজস্ব হারাচ্ছে বাংলাদেশ সরকার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!