1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তাহিরপুরে আদিবাসী কিশোরীকে ধর্ষণচেষ্ঠা, দু’জনকে পুলিশে দিলো জনতা সুনামগঞ্জ ছাত্র ইউনিয়নের ভানবাসি মানুষদের মাঝে ত্রাণ সহায়তা যতদিন বন্যা পরিস্থিতি ততদিন বানভাসিদের পাশে থাকবে বিজিবি : সিলেট সেক্টর কমান্ডার পর্যাপ্ত ত্রাণ সহায়তা ও সুনামগঞ্জকে দূর্গত এলাকা ঘোষণার দাবি: রুহিন হোসেন প্রিন্স সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, ত্রাণের জন্য হাহাকার সুনামগঞ্জের দুর্গম এলাকায় দিনভর ত্রাণ দিলো জেলা প্রশাসন সুনামগঞ্জের বন্যার্তদের মধ্যে নিরাপদ পানি ও শুকনো খাবার বিতরণ করছে বিআইডব্লিটিএ বন্যায় ক্ষতিগ্রস্ত বিদ্যুত লাইন সংস্কারের কাজ করতে গিয়ে একজনের মৃত্যু ইলা কিয়ামতি বইন্যা দেখিনি নিজেদের রেশন থেকে বানভাসিদের ত্রাণ দিচ্ছে সুনামগঞ্জ বিজিবি

এবার ইহুদী রাষ্ট্র ইসরাইলের শরণাপন্ন হচ্ছে বিএনপি

  • আপডেট টাইম :: শনিবার, ৭ জুলাই, ২০১৮, ৩.২৮ পিএম
  • ৯৮ বার পড়া হয়েছে

অনলাইন::
প্রায় এক যুগ ধরে ক্ষমতার বাইরে আছে বিএনপি। অন্যদিকে জিয়া অর্ফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে গত ফেব্রুয়ারী মাস থেকে কারাবন্দী আছেন দলের প্রধান কর্ণধার খালেদা জিয়া। এছাড়া দলের আরেক কর্ণধার তারেক জিয়া দুর্নীতি সহ বিভিন্ন মামলায় দণ্ডিত হয়ে যুক্তরাজ্যে নির্বাসিত জীবন পার করছে অনেক বছর ধরে। এমতাবস্থায় বাংলাদেশের রাজনীতিতে বিএনপি তাদের বিভিন্ন কর্মকান্ডের দ্বারা সমালোচনার জন্ম দিয়ে চলেছে। এ নিয়ে দলটির কর্মী সমর্থক সহ সাধারণ মানুষের মাঝে বিরূপ মনোভাব গড়ে উঠলেও তাতে কর্ণপাত করছেনা দলটির নীতি নির্ধারকরা।

বিএনপি তাদের ধারাবাহিক কেলেঙ্কারী সৃষ্টির অংশ হিসেবে সম্প্রতি রাজনৈতিক সুবিধা আদায় এবং খালেদার মুক্তির উদ্দেশ্যে ইহুদী রাষ্ট্র ইসরাইলের শরণাপন্ন হতে চলেছে। উল্লেখ্য, ইহুদী রাষ্ট্র হওয়াতে বাংলাদেশের সাথে ইসরাইলের কোনো ধরণের কূটনৈতিক সম্পর্ক নেই। এছাড়া আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে ইসরাইল ঘোর বিরোধিতা করেছিল। সেই থেকে ইসরাইলের সাথে কোনো ধরণের সম্পর্ক নেই বাংলাদেশের। এবার বিতর্কিত এই ইহুদী রাষ্ট্রের শরণাপন্ন হতে চেয়ে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছে বিএনপি।

সাম্প্রতিক সময়গুলোতে দলীয় কোন্দল এবং দলীয় বিভিন্ন সমস্যার কারণে বিভিন্ন ইস্যুতে রাজপথের আন্দোলনে জনসমর্থন আদায় করতে ব্যর্থ হয়েছে দলটি। ফলশ্রুতিতে বিএনপির নীতিনির্ধারকরা রাজনৈতিক সুবিধা আদায়ের জন্য বিদেশিদের কাছে ধর্ণা দেওয়া শুরু করে। এর অংশ হিসেবে সম্প্রতি বিএনপির একটি প্রতিনিধি দল ভারত সরকারের সমর্থন আদায়ের আশায় দিল্লি সফর করে আসে। কিন্তু সেখানে কোনো ইতিবাচক সাড়া না পেয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের সাথেও বৈঠক করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিদেশিদের আছে ধর্ণা দেওয়ার অংশ হিসেবে সর্বশেষ ইহুদী রাষ্ট্র ইসরাইলের কাছে ধর্ণা দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে বিএনপি। দলীয় সূত্রে জানা গেছে, এই পরিকল্পনা বাস্তবায়নের প্রধান কারিগর হিসেবে কাজ করছেন ব্রিটিশ ইহুদী আইনজীবী লর্ড কার্লাইল। এই লর্ড কার্লাইল খালেদার আইনজীবী হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছিল গত এপ্রিল মাসে। খালেদার মুক্তির তদবিরের জন্য সম্প্রতি কার্লাইলের দিল্লি সফর করার কথা ছিল। কিন্তু কার্লাইল আন্তর্জাতিক পরিমণ্ডলে বিতর্কিত ব্যক্তিত্ব হওয়ার ভারত সরকার তাকে ভিসা প্রদান করতে অস্বীকৃতি জানায়।

দিল্লি সফর করতে না পেরে এবার কার্লাইল ইসরাইলের কাছে খালেদার মুক্তির তদবির করবেন বলে জানা গেছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক ভাবে রাজনৈতিক সুবিধা আদায়ের জন্য এবং খালেদার মুক্তির প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য ইহুদী রাষ্ট্র ইসরাইলের সাথে হাত মিলিয়েছে বিএনপি। রাজনৈতিক সুবিধা আদায়ের বিনিময়ে বাংলাদেশের বিভিন্ন অভ্যন্তরীণ বিষয়াদি সম্পর্কে ইসরাইলকে বিভিন্নভাবে তথ্য দিচ্ছে বিএনপি।

এদিকে ইহুদী রাষ্ট্র ইসরাইলের সাথে হাত মেলানোর খবর দেশব্যাপী ছড়িয়ে পড়লে ক্ষোভ প্রকাশ করেন অনেকে। তাদের মতে নব্বই ভাগ মুসলমানের দেশ কখনোই কোনো ইহুদী দেশের সাথে সম্পর্ক গড়তে পারেনা। এটি আমাদের পবিত্র ইসলাম ধর্ম অবমাননার শামিল। দেশের বিভিন্ন রাজনৈতিক বিশ্লেষকদের মতে ইসরাইলের সাথে হাত মেলানোটা বিএনপির জন্য এক ধরণের আত্মঘাতী সিদ্ধান্ত হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!