1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

নিজেদের বিরোধে যাত্রী জিম্মি করে পরিবহন শ্রমিক ইউনিয়নের ভোগান্তির সড়ক অবরোধ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮, ৪.১১ পিএম
  • ২৭৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
দক্ষিণ সুনামগঞ্জের ডাবর এলাকায় একজন সিএনজি চালকের গ্রেফতারের দাবিতে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রায় দুই ঘন্টা অবরোধ রেখে যাত্রীদের জিম্মি করে ভোগান্তির কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন। জগন্নাথপুর রোড উপ-কমিটির (মিনিবাস শাখা) সাধারণ সম্পাদক রেজন মিয়াকে হামলার প্রতিবাদে ও হামলাকারী সিএনজি চালক সুজন মিয়াকে গ্রেফতারের দাবিতে অবরোধ করায় প্রায় দুই কি.মি. এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। বৃহষ্পতিবার সকালে দুঃসহ গরমে চরম ভোগান্তি পোহান যাত্রীরা।
জানা গেছে, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. আনোয়ার হোসেনের নের্তৃত্বে সড়ক অবরোধ করেন একই সংগঠনের নেতৃবৃন্দ। সংগঠনের কোষাধ্যক্ষ আমজদ হোসেন, ডাবর পয়েন্টের মিনিবাস পরিবহণ ম্যানাজার বাছিরুল ইসলাম, ফারুক মিয়া, ডালিম মিয়া, মন্টু মেম্বার, হারুন মিয়া, আজিম উদ্দিন। পরে জগন্নাথপুর থেকে এসে তাদের সাথে যোগ দেন জগন্নাথপুর রোড উপ-কমিটির (মিনিবাস শাখা) সভাপতি হাফিজুল ইসলাম, সহ-সভাপতি তৈয়ব আলী, সাধারণ সম্পাদক রেজন মিয়া ও সাংগঠনিক সম্পাদক মো. আবদুল করিমসহ শতাধিক শ্রমিক নেতা কর্মসূচিতে উপস্থিত ছিলেন।
এসময় রাস্তার তিন দিকে প্রায় ২ কিলোমিটার রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ডাবর পয়েন্ট থেকে পাগলা ইনাত নগর গ্রামের রাস্তায়, পূর্ব দিকে ডাবর ব্রিজে আর জগন্নাথপুর রোডে সিচনী পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়তে হয় হাজার হাজার যাত্রীদের। এ সময় যাত্রীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।
জানা গেছে জগন্নাথপুর রোড উপ-কমিটির (মিনিবাস শাখা) সাধারণ সম্পাদক রেজন মিয়ার সাথে বুধবার রাতে দিরাই রাস্তা মুখে (মদনপুর) মারামারি হয় পাগলা বাজার সিএনজি অটোটেম্পু, অটোরিকশা সমিতির পাগলা বাজার শাখার সদস্য সিএনজি চালক সুজন মিয়ার। সুজন মিয়া পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন (হাজিপাড়া) গ্রামের সাধু মিয়ার ছেলে। রেজন মিয়ার পক্ষে আনোয়ার হোসন জানান, ‘রেজন মিয়াকে মদনপুর দিরাই রাস্তায় পেয়ে পূর্ব শত্রুতার জের ধরে কয়েকজন সহযোগিকে সাথে নিয়ে হামলা চালায় সুজন। এ ঘটনায় দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি মামলা করা হলে আসামী সুজনকে গ্রেফতার করেনি পুলিশ। তাই তাকে গ্রেফতারের দাবিতে আমরা রাস্তা অবরোধ করেছি। পরে পুলিশ এসে আসামী গ্রেফতারের আশ্বাস দিলে দুই ঘন্টা পর অবরোধ তুলে নেই আমরা।
সিএনজি অটোটেম্পু, অটোরিকশা সমিতির পাগলা বাজার শাখার সভাপতি আফজল হোসেন জানান, ‘সুজনকেই দিরাই রাস্তার মুখে আগে হামলা করা হয়েছে। সে কাউকে হামলা করেনি। বরং তাকেই হামলা করে রেজন মিয়া। রেজন মিয়া ঘটনার দিন আমাদের এসে জিজ্ঞেস করেছিলো সুজনের কথা। আমরা সরল বিশ্বাসে বলি সুজন সুনামগঞ্জে। সাথে সাথে রেজন মিয়া দিরাই রাস্তায় গিয়ে সুজনের সাথে ঝামেলা পাঁকান। পরে তিনিই থানায় মামলা করেন। এখন উল্টো মানুষকে জিম্মি করে কর্মসূচি দিয়েছে।
জগন্নাথপুরের খাগাউড়া গ্রামের আব্দুল মনাফ বলেন, মামলা সংক্রান্ত বিষয়ে সকাল ১০টার মধ্যে আদালতে পৌছার নির্শেনা ছিল আমার। কিন্তু ভোগান্তির কর্মসূচির কারণে আমি গাড়ি থেকে নেমে প্রায় আধাঘন্টা হেটে অন্য গাড়ি বদল করে আদালতে এসেছি। তিনি বলেন, পরিবহন শ্রমিক ও নেতারা আইনের তোয়াক্কা করেনা। প্রচলিত আইনের আশ্রয় না নিয়ে তারা যাত্রীদের জিম্মি করে নিজেদের অভ্যন্তরিণ বিরোধেও ভোগান্তির কর্মসূচি দেয়। এদের মধ্যে কোন মনুষত্য বোধ নেই।
সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পশ্চিম পাগলা ইউনিয়নের চেয়ারম্যান নূরুল হক বলেন, ‘বিষয়টি আমি শোনেছি। তবে, ইতোমধ্যে থানায় একটি মামলা হয়েছে। এখন আইনি পক্রিয়ায় বিষয়টি সুরাহা হবে।’
দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন বলেন, ‘একটি অভিযোগ এসেছ। আসামী গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। বিক্ষুব্দ শ্রমিক নেতাদের আশ্বস্থ করেছি যত তারাতারি সম্বব আসামী গ্রেফতার করবো। আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!