1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের জয়ের নেপথ্যে

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৮ জুন, ২০১৮, ৫.৪৮ এএম
  • ১২০ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
অবশেষে শেষ হলো বহুল প্রতীক্ষিত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। স্বচ্ছ এবং নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে আজ গাজীপুরবাসী পেয়েছে তাদের নতুন নগরপিতার সন্ধান। নিকটস্থ প্রতিযোগী হাসান উদ্দিন সরকারকে বিশাল ব্যবধানে পিছনে ফেলে গাজীপুর সিটি কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার সকাল ৮টায় নির্বাচনী এলাকার ৪২৫টি ভোটকেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ । স্বচ্ছ এবং নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতের জন্য গাজীপুর জুড়ে ১২ হাজার পুলিশ, র‌্যাব এবং আনসারসহ মোতায়েন করে হয় ২৯ প্লাটুন বিজিবি। বড় ধরণের কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবেই সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডে শেষ হয় ভোটগ্রহণ।

ভোট গণনার শুরু থেকেই সবার চেয়ে এগিয়ে ছিলেন জনগণের বিশ্বাসের প্রতীক জাহাঙ্গীর আলম। দিনের প্রথম সূর্য যেমন জানান দেয় উজ্জ্বল দিনের, তেমনি অনানুষ্ঠানিক ফলাফলে জাহাঙ্গীর আলমের এগিয়ে থাকা গাজীপুরবাসীর বুকে সঞ্চয় করছিলো আশা । রাতে আনুষ্ঠানিক ফলাফল পেয়ে একদম যেন উল্লাসের নগরীতে পরিণত হয় পুরো গাজীপুর।

নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলমের বিজয় ছিল যেন অনেকটা সময়ের দাবি । বিগত মেয়রের দুর্নীতি এবং অবহেলায় দেশের বৃহত্তম সিটি কর্পোরেশনের অবস্থা হয়ে উঠছিলো করুণ। নানা অনিয়ম এবং ভোগান্তিতে যখন দৈনন্দিন জীবন হয়ে উঠেছিল দুর্বিষহ, তখনই গাজীপুরবাসীর ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন জাহাঙ্গীর আলম । নতুন দিনের স্বপ্ন দেখতে তিনি ছুটে চলে মানুষের ঘরে ঘরে । তার নির্বাচনী ইশতেহারে সর্বোচ্চ গুরুত্ব পায় শিক্ষা, যোগাযোগ এবং চিকিৎসা খাত। মাদক এবং সন্ত্রাস নির্মূলে তার সুবৃহৎ কর্ম-পরিকল্পনা অর্জন করে সর্বস্তরের মানুষের সমর্থন। বেকার সমস্যা সমাধানের জন্য তিনি আশ্বাস দেন গাজীপুরে অর্থনৈতিক জোন ও শিল্পপার্ক স্থাপনের। পাশাপাশি গাজীপুরকে আধুনিক এবং পরিছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে নিজের দৃঢ় সংকল্পের কথা ভোটারদের ব্যাক্ত করেন তিনি।

গাজীপুরবাসী বুঝতে পেরেছিলো জাহাঙ্গীর আলমের মতো সৎ এবং যোগ্য নেতৃত্বের হাত ধরেই পরিবর্তন আসবে তাদের ভাগ্যে। আর সেইজন্যই ব্যালট বাক্সে এই নেতার প্রতি সমর্থন জানাতে ভুল করেনি তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!