1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

তাহিরপুর সীমান্তে মাদকবিরোধী আদিবাসী ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮, ৪.২৬ পিএম
  • ৩৮০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
তাহিরপুর সীমান্তের আদিবাসী পল্লীতে আদিবাসীদের নিয়ে মাসব্যাপী ফুটবল টুর্নামেন্ট সম্প›ন্ন হয়েছে। মাদকের বিরুদ্ধে এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে তাহিরপুর উপজেলার রাজাই গ্রামের ঐতিহ্যবাহী খাসি পরিবার রাজা উইক্লিব সিমের স্বজনরা। উইক্লিব যুব সংঘের উদ্যোগে মাসব্যাপী এই ফুটবল টুর্নামেন্টে কেবল আদিবাসীরাই অংশ নিয়েছিলেন। প্রতিদিন টুর্নামেন্ট শুরুর আগে উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে মাদকের বিরুদ্ধে বক্তব্য দিয়ে যুবসমাজ ও এলাকাবাসীকে সচেতনতার আহ্বান জানানো হতো। মাসব্যাপী অনুষ্ঠিত আদিবাসীদের এই বৈচিত্র্যময় উৎসবটি বেশ সাড়া ফেলেছিল। প্রতিদিন হাজারো দর্শক মাদক বিরোধী এই ফটুবল টুর্নামেন্ট উদযাপন করেছেন। টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব মঙ্গলবার শেষ হয়েছে। চূড়ান্ত পর্বে আদিবাসী পল্লী কড়ইগড়া দীব্রা পরিবারকে পরাজিত করেছে আনন্দপুর দল। বিজয়ী দলকে শুকর এবং রানার্স আপ দলকে ট্রপির রাজহাঁস উপহার দেওয়া হয়।

আয়োজকরা জানান, উইক্লিব সিম যুবসংঘের উদ্যোগে গত ২৭ মে মাদকের বিরুদ্ধে আদিবাসী ফুটবল টুর্নামেন্ট শুরু হয়। আদিবাসীদের ৬টি দল টুর্নামেন্টে অংশ নেয়। চূড়ান্ত পর্বে আনন্দপুর ও এমকেসিটি মঙ্গলবার মুখোমুখি হয়। তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ খেলায় আনন্দপুর ২-০ গোলে এমকেসিটিকে পরাজিত করে।
চূড়ান্ত পর্ব শেষে পুরস্কার বিতরণি অনুষ্ঠানের আয়োজন করা হয়। উইক্লিব সিম যুবসংঘের সভাপতি এন্ড্রু সলোমার ও সাধারণ সম্পাদক মিখায়েল দিওর সঞ্চালনায় অনুষ্ঠিত ফাইনাল খেলায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় যুবলীগ নেতা মো. মাসুক মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উত্তর বড়দল ইউপির ওয়ার্ড মেম্বার স¤্রাট মিয়া, বড়দল উত্তর ইউনিয়নের ৩ ওয়ার্ডের মহিলা মেম্বার সুষমা জাম্বিল।
এদিকে আদিবাসীদের মাদকবিরোধী ব্যতিক্রমী এই ফুটবল টুর্নামেন্টটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছিল। এলাকাবাসী আয়োজকদের মাদকবিরোধী ফুটবল টুর্নামেন্টের প্রশংসা করে আগামীতেও এমন সচেতনতাধর্মী ফুটবল টুর্নামেন্ট আয়োজনের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!