1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন

আমরা আর বিশ্বব্যাংককে ভয় পাইনা: এমএ মান্নান

  • আপডেট টাইম :: শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬, ৪.৩৫ পিএম
  • ১০৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সরকারের বাজেট বৃদ্ধি, আয় এবং ব্যাংকে ক্রমাগত রিজার্ভ বেড়েছে। আমাদের তেল, গ্যাস, সোনা, কয়লা নেই কিন্তু আমাদের দেশের লক্ষ লক্ষ সম্ভাবনাময় জনশক্তি রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে আমাদের এই দক্ষ জনশক্তি কাজ করে দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। দেশের এই পরিশ্রমী মানুষের কর্মের কারণেই আমরা আমাদের নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর কাজে হাত দিয়েছি। আমরা আর বিশ^ ব্যাংককে ভয় পাই না।
শুক্রবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউনিয়ন পরিষদ গভর্ন্যান্স প্রজেক্টের আওতায় উপজেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যগণের ওরিয়েন্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী দক্ষিণ সুনামগঞ্জ ছাড়াও ছাতক ও জগন্নাথপুরেও দুটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী এমএ মান্নান বাঙ্গালির ইতিহাস সংগ্রামের দিকে ইঙ্গিত করে বলেন, বাঙ্গালি জাতি হিসাবে আমাদের পরিচয় অত্যন্ত গর্বের। এ দেশ হাজার বছর বাহিরাগতদের দ্বারা শাসিত-শোষিত ছিল। এর ফলে ওই শোষক গোষ্ঠী আমাদের আমাদের মেরুদন্ড ভেঙ্গে দিয়ে গেছে। পাকিস্তানী শোষক গোষ্ঠী পদে পদে এদেশের মানুষকে অপমানিত ও লাঞ্চিত করেছে। সেই অপমান থেকে জাতিকে ফিরিয়ে এনেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর নেতৃত্বেই পাকিস্তানীদের নাগপাশ ছিন্ন করে এই স্বাধীন দেশের অভ্যুধয় ঘটেছে। তার কারণেই আজ এই স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে সভা সমাবেশ ও কথা বলতে পারছি।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইবাদত হোসেনের সভাপতিত্বে ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সমীর বিশ^াসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ ৫- আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!