1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

সরকারি কলেজে ছাত্র ধর্মঘট পালিত

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৫ জুন, ২০১৮, ৪.৫৩ পিএম
  • ৩১৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কলেজে অনার্স ও পাস কোর্সের বিষয় পরিবর্তনে পুরনো ভর্তি বাতিল না করে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের ৭০০ টাকার বদলে ১০ হাজার টাকা জরিমানা করার প্রতিবাদে তৃতীয় দিনের মতো ছাত্র ধর্মঘট পালন করছে সুনামগঞ্জ সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা। সকাল ১০টা থেকেই তারা কলেজ ক্যাম্পাসে গিয়ে প্রশাসনিক ও শ্রেণিকক্ষ বন্ধ করে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। ছাত্র ধর্মঘটের কারণে গতকাল মঙ্গলবার ডিগ্রি দ্বিতীয় বর্ষের ভর্তি কার্যক্রম বন্ধ ছিল। ক্যাম্পাসে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ সমাবেশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই অনৈতিক ফিস জারির বিজ্ঞপ্তি বাতিলের দাবি জানায় সাধারণ শিক্ষার্থীরা। গত ৩ জুন থেকে তারা ছাত্রধর্মঘট পালন করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই অনির্দিষ্ট ছাত্র ধর্মঘট চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা।
গতকালেল প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রনেতা দ্বীপাল ভট্টাচার্য্য, সুকান্ত দত্ত, আসাদ মনি, মলয় কর, ইয়াসমীন আক্তার, মনির হোসেন দুর্জয়, জুয়েল রায়, সাকির আহমদ, মামুনুর রশিদ প্রমুখ।
বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষাকে দোকানে পরিণত করেছে। খামখেয়ালির মাধ্যমে তারা লগু দ-কে গুরুদ-ে পরিণত করে সাধারণ শিক্ষার্থীদের পকেট কেটে টাকা নিতে চাইছে। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার না হলে আগামীতে কঠোর আন্দোলনের হুমকি দেন বক্তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!