1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

তিনদিনের সফরে অস্ট্রেলিয়া পথে প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ এপ্রিল, ২০১৮, ১১.২২ এএম
  • ৬৩ বার পড়া হয়েছে

অনলাইন:
তিনদিনের সরকারি সফরে অস্ট্রেলিয়ার সিডনি পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিডনিতে অনুষ্ঠেয় গ্লোবাল সামিট অন ওমেন সম্মেলনে যোগ দিতে আজ বৃহস্পতিবার দুপুর ১টা ৫০ মিনিটে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে সিডনির উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। আগামীকাল শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর সিডনি পৌঁছানোর কথা রয়েছে।

এবারের সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক এবং কসোভোর সাবেক প্রেসিডেন্ট এ্যাতিফেত জাহজাগারকে মর্যাদাপূর্ণ গ্লোবাল ওমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ দেয়া হবে। বিশ্বব্যাপী নারী নেতাদের ব্যবসা এবং অর্থনৈতিক বিষয়াবলী-সংক্রান্ত এটি বাৎসরিক সম্মেলন। প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) সূত্রে জানা গেছে, শুক্রবার সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) তারা এই এওয়ার্ড গ্রহণ করবেন। শেখ হাসিনাকে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে এ সম্মাননা দেয়া হচ্ছে।

সিডনিতে অবস্থানকালে তিনি অস্ট্রেলিয়ায় প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া দেশটির পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে সৌজন্য সাক্ষাৎ করবেন। অস্ট্রেলিয়া সফরকালে প্রধানমন্ত্রী ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় পরিদর্শন এবং ২৮ এপ্রিল হোটেল সোফিটেলে একটি পাবলিক ফাংশনে যোগ দেবেন। আগামী ২৯ এপ্রিল দেশের উদ্দেশে অস্ট্রেলিয়া ত্যাগ করবেন তিনি। পরের দিন তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানান শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল, চিফ হুইপ আ স ম ফিরোজ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো.শাহরিয়ার আলম প্রমুখ। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!