1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

আট দিনের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম :: সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, ৫.৩৫ এএম
  • ৬৭ বার পড়া হয়েছে

অনলাইন:
যুক্তরাজ্য ও সৌদি আরবে টানা আট দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ও প্রেস সেক্রেটারি ইহসানুল করিম হেলাল এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে লন্ডনের স্থানীয় সময় রবিবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৮টায় (বাংলাদেশ সময় রবিবার দিবাগত রাত ১টা) হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

এর আগে বাংলাদেশ সংবাদ সংস্থা জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ ও ১৬ এপ্রিল সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে গাল্ফ শিল্ড-১ শীর্ষক একটি যৌথ সামরিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে দু’দিন সৌদি আরব সফর করেন। সফরের দ্বিতীয় পর্বে প্রধানমন্ত্রী কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনে (সিএইচওজিএম) যোগ দিতে ১৬ এপ্রিল লন্ডন পৌঁছান। ১৯ এপ্রিল সিএইচওজিএম-এর উদ্বোধনী অনুষ্ঠান এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র দেওয়া আনুষ্ঠানিক সংবর্ধনায় যোগদান করেন তিনি।

বাকিংহাম প্যালেসে কমনওয়েলথ সরকারপ্রধান ও তাদের স্বামী/স্ত্রীদের সম্মানে রানি দ্বিতীয় এলিজাবেথের দেওয়া এক নৈশভোজ এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে ও কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ডের দেওয়া সংবর্ধনাতেও যোগ দেন প্রধানমন্ত্রী।

লন্ডন সফরে ওয়েস্টমিনিস্টারে রানি দ্বিতীয় এলিজাবেথ কনফারেন্স সেন্টারে কমনওয়েলথ রাষ্ট্রগুলোর একটি নারী ফোরামে কন্যাশিশুর শিক্ষা সংক্রান্ত অধিবেশনে উপস্থাপক হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাজ্যের মর্যাদাপূর্ণ থিংকট্যাংক ওভারসিজ ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (ওডিআই) আয়োজিত বাংলাদেশের উন্নয়নে নীতি, অগ্রগতি ও সম্ভাবনা বিষয়ক একটি উচ্চপর্যায়ের অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে যোগ দেন তিনি। এছাড়াও প্রধানমন্ত্রী এশীয় নেতাদের একটি গোলটেবিল বৈঠকে অংশ নেন এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!