1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দোয়ারাবাজারে বর্ষ বরণে উচ্ছ্বাস

  • আপডেট টাইম :: রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮, ৪.৪১ পিএম
  • ৬০ বার পড়া হয়েছে

মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী, দোয়ারাবাজার থেকেঃ
ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় দোয়াাবাজারে নববর্ষ উদযাতি হয়েছে। পুরাতন জীর্ণতাকে ছিন্ন করে সুখ-শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে চলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। ১৪২৫ বঙ্গাব্দ কে বরণ করে নিতে সর্বত্র ছিল উচ্চ¦াসের আমেজ। শনিবার দিনব্যাপি উপজেলার প্রত্যন্ত এলাকায় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানে বর্ষ বরণ ও হাওরপাড়ের গ্রামে গ্রামে নবান্ন অনুষ্ঠান গুলো যেন মিলন মেলায় পরিণত হয়। নব বর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত বৈশাখী মেলায় ভ্রাম্যমান রেস্তুরায় বাঙালী ঐতিহ্য পান্তা-ইলিশের ছিল সমাহার। প্রতিটি হাটবাজারের হোটেল-রেস্তুরায় ঐতিহ্যের অন্য রকম ছোঁয়া লাগে পান্তা-ইলিশ খাবারে। সারা দিন ছিল প্রত্যন্ত এলাকার আবাল-বৃদ্ধা, বণিতা এবং শিশুদের মধ্যে লক্ষ্যকরা গেছে উৎসব মুখর পরিবেশ।
সকালে বাংলা নববর্ষ ক্লে¬¬¬¬ বরণ করে নিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি পরবর্তী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে ও মেহেরুল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। প্রধান অতিথি’র বক্তব্যে তিনি বলেন, ‘বাঙালী সংস্কৃতির ঐতিহ্য ধরে রাখতে সবাইকে আন্তরিক ভাবে কাজ করতে হবে। সন্ত্রাস-জঙ্গিবাদ রুখে দাড়িয়ে উন্নয়ন ও সমৃদ্ধির পথে দেশকে এগিয়ে নিতে হবে।’ এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতিক। অনুষ্ঠানে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন পেশাজীবিরা উপস্থিত ছিলেন।
এদিকে নববর্ষ উদযাপন উপলক্ষ্যে সুরমা ইউনিয়নের টেংরাটিলায় অনুষ্ঠিত হয় উপজেলার সর্ব বৃহৎ ‘বৈশাখী মেলা’। মেলায় সারা দিন উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। ঐতিহাসিক টেংরাটিলা বৈশাখী মেলা উপভোগ করতে সকাল থেকে প্রত্যন্ত এলাকা হতে উৎসুক মানুষজন ছুটে আসেন। দিনব্যাপি সাংস্কৃতি অনুষ্ঠান, খেলা-ধুলা ও হরেক রকম ষ্টল শোভা পায় বৈশাখী মেলায়। বিকালে মেলায় এক আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাতক-দোয়ারাবাজার আসনের এমপি মুহিবুর রহমান মানিক।
উপজেলার অন্যতম পর্যটন এলাকা বাঁশতলা-হকনগর শহীদ স্মৃতিসৌধ, মিতালী পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠ ও বাংলাবাজার হাসপাতাল মাঠে অনুষ্ঠিত হয়েছে জমজমাট ‘বৈশাখী মেলা।’ মেলা গুলোতে দিনব্যাপি আলোচনসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলা-ধুলা সহ খাবার খেলনা দোকানে উৎসুক জনতার ঢল নামে। এছাড়া প্রত্যন্ত হাওর এলাকায় নববর্ষ উদযাপন উপলক্ষ্যে কৃষক-কৃষাণীরা সোনালী ফসল ধান কেটে পালন করেন নবান্ন অনুষ্ঠান। বাংলা বর্ষ কে বরণ করে নিতে সর্বত্র ছিল অগ্রযাত্রা ও সমৃদ্ধির শ্লোগান। সবাই দেশ প্রেমে উদ্বুদ্ধ হওয়ার অকুন্ঠ আহবান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!