1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জে ৪০ শিক্ষার্থীকে নিয়ে জনউদ্যোগের সংগীত শেখা কর্মশালা সুনামগঞ্জে বিএনপির ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা জাতীয় নির্বাচনে জাপার মনোনয়ন বিক্রি কাল থেকে শুরু সুনামগঞ্জের ৫টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন ৩৩ নেতা নির্বাচনের জন্য প্রস্তুত হাওরবাসী উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নৌকার মনোনয়ন কিনলেন আল আমিন চৌধুরী সুনামগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষে সহকারি পুলিশ সুপার ও ওসিসহ ৭ পুলিশ আহত জামাত বিএনপির নাশকতার বিরুদ্ধে এমপি মানিকের শোডাউন সিলেট থেকে ৪৫ যাত্রীকে অফলোডের ঘটনা য় বিমানের চেয়ারম্যানকে লিগ্যাল নোটিশ সুনামগঞ্জে ৬৬টি প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, চারটি উপজেলা গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা

সিলেটে ইমজার বর্ণাঢ্য যুগপূর্তি অনুষ্ঠান

  • আপডেট টাইম :: শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮, ৫.৪৩ পিএম
  • ৩৮০ বার পড়া হয়েছে

ডেক্স রিপোর্ট:
সিলেটে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)’র যুগপূর্তি অনুষ্ঠান ‘অর্জন-২০১৮’র দ্বিতীয় দিনে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৬ এপ্রিল) বিকেলে নগরীর ঐহিত্যবাহী ক্বিনবিজ্রের মোড় থেকে শুরু করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এ শোভাযাত্রা সমাপ্ত হয়।
শোভাযাত্রা শেষে ইমজা নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে সিলেটের সংস্কৃতিকর্মী ও সাংবাদিকদের মধ্যে সৌহার্দ্যবন্ধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সম্মিলিত নাট্য পরিষদ ও সাংস্কৃতিক জোটের যৌথ উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
শোভাযাত্রায় অংশ নিতে দুপুর থেকেই চাঁদনীঘাট চত্বরে জড়ো হতে শুরু করেন নগরীর নানা শ্রেণী পেশার লোকজন। বেলা ৪ টায় শুরু হয় শোভাযাত্রা। বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। যুগপূর্তি উপলক্ষ্যে বিশেষ টি-শার্ট পড়ে এই শোভাযাত্রায় অংশ নেন পাঁচশতাধিক লোক।

শোভাযাত্রার শুরুতে বাইসাইকেল নিয়ে অংশ নেন সিলেট সাইক্লিংক সোসাইটির শতাধিক সদস্য। এরপর প্রথম সারিতেই ছিলেন বাউল ও সিলেটের বিভিন্ন নৃতাত্ত্বিক জণগোষ্ঠির ব্যক্তিরা। এদের পেছনেই যুগপূর্তির ব্যানার নিয়ে বিশিষ্টজনসহ অন্যরা অংশ নেন। ঢাক ঢোল বাজিয়ে এই শোভাযাত্রা সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এসময় নেচে গেয়ে শোভাযাত্রাকে আরও বর্ণাঢ্য ও উৎসবমুখর করে তুলেন ইমজাসদস্য ও সিলেটের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

শোভাযাত্রায় মেয়র আরিফুল হক ছাড়াও অনান্যের মধ্যে অংশ নেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ওয়ার্কাস পার্টির জেলা সাধারণ সম্পাদক সিকন্দর আলী, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, ব্লাস্টের সম্বনয়ক ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট স্টেশন ক্লাবের সভাপতি অ্যাডভোকেট এমাদুল্লাহ শহিদুল ইসলাম শাহিন, সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (সদর) রেজাউল করিম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম শোয়েব, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর, সাবেক সভাপতি আহমেদ নুর, ইমজা’র প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এটিএম জেবুল হাসান, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সাবেক সাধারণ সম্পাদক সংগ্রাম সিংহ, সিলেট প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াহইয়া ফজল, সাবেক সাধারণ সম্পাদক আবদুর রশীদ রেনু, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, জেলা কৃষকলীগের সভাপতি আবদুল মুনিম, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এহসানুল হক তাহের, সিলেট ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আবদুল বাতিন ফয়ছল, সাধারণ শংকর দাস, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের আহ্বায়ক শ্যামানন্দ দাস, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ, এমসি কলেজ প্রেসক্লাবের সভাপতি সোহেল আহমদ, সাধারণ সম্পাদক আজহার উদ্দিন শিমুল, আদিবাসী নেতা লক্ষীকান্তিসহ বর্নাঢ্য শোভাযাত্রায় রাজনৈতিক, সামাজিক, শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ গ্রহন করেন।

এছাড়াও শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, কৃষি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, এমসি কলেজ প্রেসক্লাব, সম্মিলিত নাট্য পরিষদ, সম্মিলিত সাংস্কৃতক জোট, সিলেট কল্যাণ সংস্থা, সিলেট সাইকেলিং সোসাইটি, প্রাধিকার, আদিবাদি ফোরামের নেতৃবৃন্দ ও সদস্যরা অংশগ্রহন করেন।

শোভাযাত্রা শেষে শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদন করা হয়। এরপর শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন ইমজা সভাপতি আশরাফুল কবির, সাধারণ সম্পাদক দেবাশীষ দেবু, যূগপূর্তি অনুষ্ঠান অর্জন’র আহ্বায়ক আব্দুল আলিম শাহ, সম্মিলিত নাট্য পরিষদরে সভাপতি মিশফাক আহমদ মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী।

এরপর ইমজার যূগপূতি উৎসব উপলক্ষ্যে সিলেটের সর্বস্তরের সংস্কৃতিকর্মীদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানমালা পরিবেশিত হয়। সাংস্কৃত জোটের সহ-সভাপতি শামসুল আলম সেলিম ও নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্তের সঞ্চালনায় সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় নৃত্যশৈলী, অন্বেষা, দর্পন থিয়েটার ও হিমাংশু বিশ্বাস, জামাল উদ্দিন হাসান বান্না, মালতী পাল, বাউল বশির উদ্দিনের নেতৃত্বে সিলেটের জেষ্ট শিল্পীরা সমবেত সঙ্গীত পরিবেশন করেন।

সবশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন ইমজা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও যুগপূর্তি অনুষ্ঠানের শোভাযাত্রা কমিটির আহ্বায়ক আল আজাদ।

এর আগে গত বৃহস্পতিবার নগরীর জিন্দাবাজারস্থ ব্ল ওয়াটার শপিং সিটির ৯ম তলায় ইমজার কার্যালয়েতিনদিন ব্যাপির অনুষ্ঠান ‘অর্জন-২০১৮’র লোগো উন্মোচন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার মিরের ময়দানস্থ একটি হোটেলের কনফারেন্স হলে সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে। এসময় বাউল শিল্পী আবদুর রহমানকে বিশেষ সম্মাননা সহ ১২ জনকে সম্মানানা প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!