1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

পৌর নির্বাচনে ভোটকেন্দ্র দখল নিয়ে পুলিশের উপর হামলার ঘটনায় ২২০ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম :: শনিবার, ৩১ মার্চ, ২০১৮, ৪.৫০ এএম
  • ৫৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সরকারি কাজে বাধা দেয়ায় পুলিশ বাদী হয়ে ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে। এসআই শফিকুল ইসলাম বাদী হয়ে বৃহ¯পতিবার রাতে মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২৯ মার্চ বৃহস্পতিবার সুনামগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচন উপলক্ষে উত্তর আরপিননগর পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছিলেন পুলিশ সদস্যরা। যথানিয়মে ভোটগ্রহণ চলতে থাকলেও দুপুরে হঠাৎ মোবাইল প্রতীকের প্রার্থী দেওয়ান গণিউল সালাদীনের সমর্থনকারীরা কেন্দ্র দখলসহ ব্যালট পেপার ও ব্যালট বাক্স জোরপূর্বক নিয়ে যাওয়ার জন্য কেন্দ্রের আশপাশে জড়ো হয়ে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে। তাদের এই বেআইনি কাজ হতে বিরত থাকার জন্য কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শকসহ সকলেই তাদেরকে নির্বাচন আচরণবিধি রক্ষা ও বেআইনি কাজ হতে বিরত হওয়ার অনুরোধ জানানো হয়। কিন্তু মোবাইল প্রতীকের সমর্থনকারীরা আরো উশৃঙ্খল হতে থাকে। এক পর্যায়ে তারা আইন-শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিতদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। বিষয়টি তাৎক্ষণিক পুলিশ কন্ট্রোল রুমকে অবহিত করলে স্ট্রাইকিং টিম ঘটনাস্থলে পৌঁছে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনার জন্য নির্দেশ প্রদান করে। এ সময়ও মোবাইল ফোন প্রতীকের দুই শতাধিক সমর্থনকারী কেন্দ্রের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। তখন আবারো উশৃঙ্খল সমর্থনকারীদের নির্বাচনী আচরণবিধি মানার নির্দেশ প্রদান করা সত্বেও তারা আইন-শৃঙ্খলা বাহিনীর অনুরোধ উপেক্ষা করে ইচ্ছাকৃতভাবে সরকারি কাজে বাধা দান করে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় পুলিশ বৃহস্পতিবার রাতে ১২ জনের নাম উল্লেখসহ ২২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলার আসামিরা হল তেঘরিয়া এলাকার জিয়া (৩২), নাইম (২৫), রিগেন (২৪), রাজিব (২৮), তারেক (২০), আফজাল (২৬), রাব্বি, রাহী, রোকন, দ্বীন ইসলাম, জয়েব, সামিউলসহ অজ্ঞাতনামা ২০০ জন।
অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাবিব উল্লাহ জুয়েল জানান, আসামিদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!