1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

সুনামগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে পরিবহন ধর্মঘট, যাত্রী ভোগান্তি

  • আপডেট টাইম :: রবিবার, ১৮ মার্চ, ২০১৮, ৬.২৭ এএম
  • ৪৩৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক সড়কসহ চার উপজেলার আন্ত সসড়ক সংস্কাররের দাবিতে রবিবার সকাল থেকে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে। পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মীদের ডাকা এ অবরোধে যান চরাচল বন্ধ থাকায় চরম ভোগািন্ততে যাত্রীরা। বিভিন্ন পয়েন্টে লাঠিসোটা নিয়ে পরিবহন শ্রমিকরা প্রাইভেট ও ব্যক্তগত পরবহনের যাত্রীদেরও বাধা দিচচ্ছে।
শ্রমিকরা জানান, দির্ঘদিন ধরেই সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক মহাসড়ক প্রশস্ত না হওয়ার কারণে জীবনের ঝুকি নিয়ে চলাচল করছেন তারা। প্রতিনিয়ত এ সড়কে ঘটছে অসংখ্য ছোট-বড় দূর্ঘটনা। এক সঙ্গে ২টি বাস ক্রসিং ও ওভারটেক করা যাচ্ছেনা এ সড়কে। বার বার সড়ক টি প্রশস্ত করণের দাবি জানিয়ে আসলেও তা আমলে নিচ্ছেনা কর্তৃপক্ষ। সম্প্রতি সুনামগঞ্জ সিলেট সড়কসহ জেলার গুরুত্বপুর্ণ উপজেলাসমুহের সড়ক সংস্কারের ব্যপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করে পরিবহন শ্রমিকরা। এসময় ১৮ মার্চ সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু না করা হলে সড়ক বিভাগ ঘেরাওসহ অনিদৃষ্টকালের পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম দেয়া হয়েছিল।
বিষয়টির ব্যপারে কার্যক্রম শুরু না হওয়ায় রোববার ভোর ৬টা থেকে ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিকরা। বিষয়টির ব্যপারে জেলা বাস মিনিবাস পরিবহন মালিক গ্রুপের মহা সচিব মিনহাজ জুয়েল বলেন‘ আমরা দির্ঘদিন ধরেই সুনামগঞ্জ সিলেট সড়ক প্রশস্ত করণের দাবি জানিয়ে আসছি, এ সড়কের ২ পাশে মাটি নেই, একসঙ্গে ২টি গাড়ি ক্রসিং করতে পারে না, ওভারটেক করতে পারে না, জীবনের ঝুকি নিয়ে আমাদের পরিবহন শ্রমিকরা যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছেন।
পরিবহন মালিক শ্রমিক পরিষদের মহাসচিব নূরুল হক বলেন, দাবি মানা না হলে আমরা সকাল সন্দ্যা নয় অনির্দিষ্ট ধর্মঘট পালন করব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!