1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

সুনামগঞ্জে প্রাথমিক শিক্ষা মেলায় নান্দকিতার ছড়াছড়ি

  • আপডেট টাইম :: রবিবার, ১১ মার্চ, ২০১৮, ২.৫১ পিএম
  • ১৭৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও দুই দিনব্যাপি প্রাথমিক শিক্ষা মেলা ২০১৮ শুরু হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা শিক্ষা অফিসের আয়োজনে রবিবার সকালে সুনামগঞ্জ জেলা শহরের রাজগোবিন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জমকালো এই মেলার উদ্বোধন করেন সিলেটের প্রাথমিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক তাহমিনা খাতুন। মেলায় ১১ উপজেলা থেকে ১১টি এবং জেলা শিক্ষা অফিসের আরেকটি স্টলসহ সর্বমোট ১২টি স্টলে ছিল দৃষ্টিকাড়া শিক্ষা উপকরণের ছড়াছড়ি। স্টল গুলোতে সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোর শিক্ষকরা পাঠসংশ্লিষ্ট নানা উপকরণে সজ্জিত করেন। প্রতিটি স্টলেই ছিল প্রতিযোগিতামূলক নজরকাড়া উপস্থাপনা।
উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের প্রাথমিক শিক্ষা বিভাগের উপপরিচালক তাহমিনা খাতুন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা প্রমুখ।
স্টল ঘুরে দেখা যায় সদর উপজেলা শিক্ষা অফিসের স্টলে সুন্দরবন ও চিরিয়াখানাকে উপস্থাপন করা হয়েছে। তুলে ধরা হয়েছে সুন্দরবনের জীববৈচিত্র। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের স্টলে নান্দনিকতার ছড়াছড়ি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ বঙ্গবন্ধুর নৌকা, বিশ্ববিখ্যাতদের মাটির আবক্ষ ভাস্কর্য, ১৩১ বছর আগে রাণী ভিক্টোরিয়ার ছবি সম্বলিত প্রাচীন মুদ্রায় তৈরি ক্রেস্টসহ নানা উপকরণ। এই উপকরণটি দৃষ্টি কেড়েছে সবার। এই স্টলে বিজ্ঞান, সমাজ, অঙ্কের পাঠসংশ্লিষ্ট নানা উপকরণও ছড়িয়ে ছিটিয়েছিল। এছাড়াও ছাতক, বিশ্বম্ভরপুর, দিরাই, শাল্লা, জামালগঞ্জ, দোয়ারাবাজার, জগন্নাথপুর ও ধরমপাশা প্রাথমিক শিক্ষা অফিসের স্টলও ছিল সুসজ্জিত। উদ্ভাবনীমূলক ও চমকপ্রদ পাঠ সংশ্লিষ্ট শিক্ষাউপকরণ, আধুনিক ও মান সম্মত পাঠদানের পদ্ধতি, শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া ব্যবহার করে পাঠদান, হাতে কলমে বাগান ও গাছ পরিচর্যা সহ প্রাথমিক শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়াদি প্রতিটি স্টলেই তুলে ধরা হয়েছে। ১১ মার্চ সকালে মেলার উদ্বোধন হলেও আগামীকাল ১২ মার্চ এই শিক্ষামেলা শেষ হবে।
এদিকে বিকেল চারটা থেকেই শুরু হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকসহ সংশ্লিষ্টরা কবিতা আবৃত্তি, সঙ্গীত পরিবেশনা, কৌতুক পরিবেশনা করছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!