1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

সুনামগঞ্জে প্রাথমিক শিক্ষা মেলায় নান্দকিতার ছড়াছড়ি

  • আপডেট টাইম :: রবিবার, ১১ মার্চ, ২০১৮, ২.৫১ পিএম
  • ২৮৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও দুই দিনব্যাপি প্রাথমিক শিক্ষা মেলা ২০১৮ শুরু হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা শিক্ষা অফিসের আয়োজনে রবিবার সকালে সুনামগঞ্জ জেলা শহরের রাজগোবিন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জমকালো এই মেলার উদ্বোধন করেন সিলেটের প্রাথমিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক তাহমিনা খাতুন। মেলায় ১১ উপজেলা থেকে ১১টি এবং জেলা শিক্ষা অফিসের আরেকটি স্টলসহ সর্বমোট ১২টি স্টলে ছিল দৃষ্টিকাড়া শিক্ষা উপকরণের ছড়াছড়ি। স্টল গুলোতে সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোর শিক্ষকরা পাঠসংশ্লিষ্ট নানা উপকরণে সজ্জিত করেন। প্রতিটি স্টলেই ছিল প্রতিযোগিতামূলক নজরকাড়া উপস্থাপনা।
উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের প্রাথমিক শিক্ষা বিভাগের উপপরিচালক তাহমিনা খাতুন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা প্রমুখ।
স্টল ঘুরে দেখা যায় সদর উপজেলা শিক্ষা অফিসের স্টলে সুন্দরবন ও চিরিয়াখানাকে উপস্থাপন করা হয়েছে। তুলে ধরা হয়েছে সুন্দরবনের জীববৈচিত্র। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের স্টলে নান্দনিকতার ছড়াছড়ি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ বঙ্গবন্ধুর নৌকা, বিশ্ববিখ্যাতদের মাটির আবক্ষ ভাস্কর্য, ১৩১ বছর আগে রাণী ভিক্টোরিয়ার ছবি সম্বলিত প্রাচীন মুদ্রায় তৈরি ক্রেস্টসহ নানা উপকরণ। এই উপকরণটি দৃষ্টি কেড়েছে সবার। এই স্টলে বিজ্ঞান, সমাজ, অঙ্কের পাঠসংশ্লিষ্ট নানা উপকরণও ছড়িয়ে ছিটিয়েছিল। এছাড়াও ছাতক, বিশ্বম্ভরপুর, দিরাই, শাল্লা, জামালগঞ্জ, দোয়ারাবাজার, জগন্নাথপুর ও ধরমপাশা প্রাথমিক শিক্ষা অফিসের স্টলও ছিল সুসজ্জিত। উদ্ভাবনীমূলক ও চমকপ্রদ পাঠ সংশ্লিষ্ট শিক্ষাউপকরণ, আধুনিক ও মান সম্মত পাঠদানের পদ্ধতি, শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া ব্যবহার করে পাঠদান, হাতে কলমে বাগান ও গাছ পরিচর্যা সহ প্রাথমিক শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়াদি প্রতিটি স্টলেই তুলে ধরা হয়েছে। ১১ মার্চ সকালে মেলার উদ্বোধন হলেও আগামীকাল ১২ মার্চ এই শিক্ষামেলা শেষ হবে।
এদিকে বিকেল চারটা থেকেই শুরু হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকসহ সংশ্লিষ্টরা কবিতা আবৃত্তি, সঙ্গীত পরিবেশনা, কৌতুক পরিবেশনা করছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!