1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৪:১৯ অপরাহ্ন

সুনামগঞ্জ অটোরিকসা চলাচল বন্ধের নির্দেশ

  • আপডেট টাইম :: বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৮, ২.২১ এএম
  • ১১২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জ শহরে ব্যাটারিচালিত অটোরিকসা বন্ধের নির্দেশ দিয়েছেসুনামগঞ্জ পৌরসভা। মঙ্গলবার সকালে এক জরুরি সভার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জানা যায়, জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়কে প্রতিদিন এক হাজারেরও বেশি অটোরিকসা চলাচল করে। বেপরোয়া অটোরিকসার কারণে ঘটছিল দুর্ঘটনা। সর্বশেষ শহরের ষোলঘর পয়েন্ট এলাকায় পরপর দুটি মৃত্যুর ঘটনায় এসব অবৈধ অটোরিকসা বন্ধের জন্য আন্দোলনে নামেন শহরবাসী।
নাগরিকদের দাবির বিষয়টি গুরুত্ব দিয়ে মঙ্গলবার সকালে সুনামগঞ্জ পৌর শহরের অভ্যন্তরীণ সকল ছোট-বড় সড়কে আজ ২৮ ফেব্রুয়ারি থেকে অবৈধ অটোরিকসা চলাচল বন্ধের গণবিজ্ঞপ্তি দিয়েছে সুনামগঞ্জ পৌরসভা।
বিজ্ঞপ্তি বলা হয়, “এতদ্বারা পৌর এলাকার সকল ব্যাটারিচালিত অটোরিকসা (ইজিবাইক) মালিক ও ইজিবাইক চালকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ১৭০৪৪/২০১৭ নং রীট পিটিশনের ১২/১২/২০১৭ইং তারিখের আদেশের প্রেক্ষিতে সুনামগঞ্জ পৌরসভার ভৌগোলিক এলাকার মধ্যে চলাচলকারী যে সকল ব্যাটারিচালিত অটোরিকসা বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (ইজঞঅ) কর্তৃক প্রদত্ত বৈধ লাইসেন্স, রেজিস্ট্রেশন, রোড পারমিট ইত্যাদি নাই, সেই সকল ব্যাটারিচালিত অটোরিকসা চলাচল অবিলম্বে বন্ধ করার জন্য সদয় নির্দেশনা প্রদান করা হইয়াছে। মহামান্য হাইকোর্টের নির্দেশনার আলোকে ২৮-০২-১৮ইং তারিখ হতে ব্যাটারিচালিত অটোরিকসার মালিক ও চালককে পৌর এলাকার মধ্যে সকল ব্যাটারিচালিত অটোরিকসা না চালানোর জন্য বলা হলো।”
এ বিষয়ে সুনামগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হোসেন আহমদ রাসেল বলেন, আমরা নাগরিকদের সেবা দেওয়ার জন্যই দায়িত্বে আছি। এসব যানবাহন নাগরিকদের সমস্যা সৃষ্টি করে তাদের জীবনকে ভোগান্তিতে ফেলছে। তাই অটোরিকসা চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু মহামান্য হাইকোর্ট এসব ব্যাটারিচালিত অটোরিকসা বন্ধের নির্দেশনা দিয়েছেন এবং সুনামগঞ্জের সাধারণ মানুষ এদের বেপরোয়া চলাচলে ক্ষুব্ধ, সে কারণে আমরা পৌর শহরের ভেতরের সকল সড়কে এগুলোর চলাচল বন্ধের নির্দেশনা দিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!