1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন

সুনামগঞ্জে বিদ্যুৎ ভোগান্তি: সংশ্লিষ্ঠরা জানালে গ্রীডে উৎপাদন জটিলতার কথা

  • আপডেট টাইম :: সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৮, ৯.০৮ পিএম
  • ১৩৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জের বিদ্যুৎ গ্রাহকরা সোমবার সকাল থেকেই ছিলেন বিদ্যুৎ সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত। দিনের বেশিরভাগ সময় বিদ্যুতের আসা-যাওয়া মানুষের দৈনন্দিন কার্যক্রমে ব্যাঘাত ঘটায়।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তথ্যে, সিলেটের ফেঞ্চুগঞ্জ ৯০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ও কুমারগাঁও ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে যান্ত্রিক ত্রুটির কারণে সুনামগঞ্জ জেলায় সম্পূর্ণরূপে বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছেনা। এ সমস্যা আজ মঙ্গলবারও থাকতে পারে বলে জানিয়েছে সুনামগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। তবে এ সমস্যার সমাধানে এক্সপার্টরা মেরামতের কাজ করছেন বলেও জানায় বিদ্যুৎ বিভাগ।
জানা যায়, সুনামগঞ্জের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা চালু রাখতে সিলেট থেকে ছাতক সাব-স্টেশনে কুমারগাঁও উৎপাদন কেন্দ্র থেকে লাইন সংযুক্ত রয়েছে। তবে ফেঞ্চুগঞ্জ উৎপাদনকেন্দ্র থেকে আরো একটি লাইনের মাধ্যমে কুমারগাঁও উৎপাদন কেন্দ্রতে বিদ্যুৎ সরবরাহ করা হয়। প্রতিটি আলাদা লাইনের সরবরাহ ব্যবস্থায় ১৩২ কেভি লাইনে বিদ্যুৎ পাচ্ছেন সুনামগঞ্জবাসী। এ দুই লাইনের মধ্যে বর্তমানে ফেঞ্চুগঞ্জ উৎপাদন কেন্দ্র থেকে কুমারগাঁও কম্বাইন্ড সাইকেল উৎপাদন কেন্দ্র পর্যন্ত লাইনটি বন্ধ থাকায় এমন সমস্যার সৃষ্টি হয়েছে।
সুনামগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম বলেন, সিলেটের ফেঞ্চুগঞ্জ ৯০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ও কুমারগাঁও ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রতে যান্ত্রিক ত্রুটি থাকায় উৎপাদন কেন্দ্র থেকে আমাদের ছাতক পর্যন্ত যে লাইন রয়েছে তার মধ্যে একটি লাইন বন্ধ রয়েছে। ২টি লাইন ছাড়া ছাতক থেকে ফুল লোড সরবরাহ দেয়া সম্ভব হয়না। এ কারণে সুনামগঞ্জে বিদ্যুৎ সরবরাহ করতে সমস্যা দেখা দিয়েছে। বর্তমানে একটি সার্কিট দিয়ে কোনোরকমে নির্দিষ্ট একটি এলাকাতে সরবরাহ চালু রাখা হয়েছে। এ সমস্যার সমাধান হতে মঙ্গলবার পর্যন্ত সময় লাগতে পারে। ইতিমধ্যে এক্সপার্টরা ত্রুটি মেরামতের কাজ চালাচ্ছে। মেরামত হয়ে গেলেই আমরা গ্রাহকদের সেবা নিশ্চিত করবো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!