1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:২৩ অপরাহ্ন

আগামী ১০ বছরেই আমরা নিরক্ষর হবো: এমএ মান্নান

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮, ৪.২৯ পিএম
  • ৭০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, আমাদের বিশাল জনগোষ্ঠী এখনও নিরক্ষর রয়ে গেছে। তাই আগামী ১০ বছরেই আমরা নিরক্ষরমুক্ত হবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যেই কাজ করছেন জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষের উন্নয়নের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।
বৃহষ্পতিবার দুপুরে এমএ মান্নান প্রাথমিক বৃত্তিপরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি কোমলমতি শিক্ষার্থীদের ধর্মবর্ণ নির্বিশেষে প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়ে বলেন, তোমাদের লেখাপড়ায় উন্নতি করতে হবে। জ্ঞান বিজ্ঞানের বই পড়ে বিশ্বনাগরিক হয়ে গড়ে ওঠতে হবে। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস ভাষা আন্দোলনের ইতিহাস জানতে হবে। নিজের দেশের সমৃদ্ধ ইতিহাসের মাধ্যমেই আমরা সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে পারব।
ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম এর সভাপতিত্বে ও ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোঃ আল মামুন ও ছাত্রী মাহিয়া আক্তারের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা, সিনিয়র সহকার পুলিশ সুপার মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জগন্নাথপুর এর মাসুম বিল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার দক্ষিণ সুনামগঞ্জ এর মোঃ হারুন অর রশীদ, অফিসার ইনচার্জ জগন্নাথপুর এর হারুনুর রশীদ, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা দক্ষিণ সুনামগঞ্জের শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান, জগন্নাথপুর উপজেলা শিক্ষা অফিসার জয়নাল আবেদীন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ স¤পাদক ও উত্তরণ ক্লাবের সভাপতি মনিরুজ্জামান সুজন। এ সময় আরো উপ¯িহত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, আওয়ামীলীগ নেতা তেরাব আলী, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, দলিল লিখক সমিতির সাধারণ স¤পাদক নুর আলম সহ শিক্ষক/শিক্ষিকাবৃন্দ, ছাত্র/ছাত্রীবৃন্দ, অভিভাকবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের লোকজন প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!