1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে আরো জনশক্তি নেবে আরব আমিরাত: প্রতিমন্ত্রী এমএ মান্নান

  • আপডেট টাইম :: শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮, ৫.৫১ পিএম
  • ১১৭ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, গত দুই বছর সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) জনশক্তি রফতানির ধারা মন্থর থাকলেও শিগগিরই দেশটি বাংলাদেশ থেকে আরও জনশক্তি সংগ্রহ করতে পারে। সংশ্লিষ্ট দেশটি এ ব্যপারে চিন্তা ভাবনা করছে বলেও তিনি জানা।

তিনি রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসস-কে একথা বলেন।

এমএ মান্নান বলেন, ‘তারা (ইউএই) আমাদেরকে আশ্বস্ত করেছে, বাংলাদেশ থেকে আরও জনশক্তি রিক্রুটের বিষয়টি আমাদের বিবেচনায় রয়েছে। আমার মনে হয়, ইউএই ভবিষ্যতে বাংলাদেশ থেকে আরো শ্রমিক রিক্রুট করলে তা উভয় দেশের জন্য লাভজনক হবে।’

এম এ মান্নান গত ৫-৬ ফেব্রুয়ারি আবু ধাবিতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী চতুর্থ বাংলাদেশ-ইউএই যৌথ কমিশন সভায় অংশ নেন। আলোচনায় তিনি বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন।

অন্যদিকে ইউএই’র পক্ষে নেতৃত্ব দেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী ড. আনোয়ার গার্গেশ। দীর্ঘ আট বছর পর দুই দিনব্যাপী এই যৌথ কমিশন সভা অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, ইউএই-তে জনশক্তি রফতানি ব্যাপকভাবে হ্রাসের প্রেক্ষাপটে এই বৈঠক অনুষ্ঠিত হলো। ইউএই কর্তৃপক্ষ বাংলাদেশি শ্রমিকদের ভিসা দেয়ার বিষয়ে আরও উদার নীতি গ্রহণের চিন্তা-ভাবনাও করছেন।

বাসস’র আলাপকালে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) একজন কর্মকর্তা জানান, বৈঠকে বাংলাদেশ ভ্রমণ ভিসা ও কাজের ভিসাসহ বিভিন্ন ইউএই ভিসা পেতে এদেশের যেসব সমস্যার সম্মুখীন হতে হয় তা তুলে ধরেছে।

এছাড়া ইউএই’র পক্ষ থেকেও বাংলাদেশকে জানানো হয়, তাদের দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে তারা কাজ করবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!