1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কোটা আন্দোলনে নিহত আবু সাঈদের পরিবার পেল সাড়ে ৭ লাখ টাকার চেক শিক্ষার্থীদের রাজাকার বলিনি, আমার বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের দুই সমন্বয়কের সঙ্গে সরকার পতনের আলোচনা হয় ভিপি নুরের! শিক্ষিত প্রজন্মের কাছে আমরা সম্মান চাই: বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী এমপি এভাবে রাষ্ট্রের ধ্বংস মানতে পারছি না: প্রধানমন্ত্রী আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে কোটা আন্দোলন সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : কাদের গবেষক দীপংকর মোহান্ত সুনামগঞ্জ পিটিআইয়ে সুপার হয়ে আসায় কবি লেখকদের ফুলেল শুভেচ্ছা সুনামগঞ্জে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শীথিল সিলেটসহ ১১ অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

উপজেলার প্রথম কলেজ ‘জয়নাল আবেদীন কলেজ’ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬, ১০.৫৬ এএম
  • ৫৯৬ বার পড়া হয়েছে

তাহিরপুর প্রতিনিধি::
হাওর বেষ্টিত উপজেলা তাহিরপুরের প্রথম বেসরকারি কলেজ ‘জয়নাল আবেদীন কলেজ’ জাতীয় করণের দাবিতে মানববন্ধন সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার দুপুরে তাহিরপুর উপজেলা সদরে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে কলেজের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ, অভিভাবকবৃন্দসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দীর্ঘদিন ধরে উপজেলার এই প্রাচীন এই কলেজটি জাতীয়করণ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী।
জানা গেছে উপজেলার প্রথম উচ্চশিক্ষা প্রসারের লক্ষ্যে উপজেলা সদরে সমাজসেবী প্রয়াত জয়নাল আবেদীন এই কলেজটি ১৯৯২ সনে প্রতিষ্ঠিত হয়। ১৯৯৫ সনে প্রতিষ্ঠানটি এমপিওভূক্ত হয়।
বর্তমানে এই প্রতিষ্ঠানে মানবিক, বাণিজ্য ও বিজ্ঞান বিভাগসহ তথ্য প্রযুক্তি বিষয়ে সহ¯্রাধিক শিক্ষার্থী পাঠদান করছে। সম্প্রতি উপজেলা সদরের বাইরে অবস্থিত এই কলেজটিকে পাশ কাটিয়ে প্রত্যন্ত এলাকায় অবস্থিত ১৯৯৭ সনে এমপিওভূক্ত প্রতিষ্ঠান ‘বাদাঘাট ডিগ্রী কলেজ’কে জাতীয়করণ করায় ক্ষুব্দ হয়ে উঠেন এলাকাবাসী। উপজেলা সদরে অবস্থিত ‘জয়নাল আবেদীন কলেজ’-এ এমপিওভূক্ত শিক্ষক কর্মচারীর সংখ্যা ২৭ জন। বাদাঘাট ডিগ্রী কলেজ এমপিওভূক্ত শিক্ষক কর্মচারীর সংখ্যা মাত্র ১৮ জন। তাছাড়া ক্যাম্পাসের দিক দিয়ে জয়নাল আবেদিন কলেজটি সাড়ে ৯ একর এবং বাদাঘাট ডিগ্রি কলেজটি মাত্র ৩ একর ভূমির উপর প্রতিষ্ঠিত। জয়নাল আবেদিন কলেজ ১৯৯৭ সনে এইচএসসি পরীক্ষাকেন্দ্র এবং বাদাঘাট ডিগ্রি কলেজ ২০১১ সনে এইচএসসি পরীক্ষাকেন্দ্রের অনুমোদন পায়। এসব বিবেচনা না করে সম্প্রতি উপজেলা শহরের বদলে ইউনিয়নের একটি কলেজকে জাতীয়করণের সিদ্ধান্তে বৃহষ্পতিবার এলাকাবাসী এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ ফনীভূষন সরকার, সহকারি অধ্যাপক আলী মর্তূজা, রুকন উদ্দিন, প্রভাষক আহমদ আলী, রাসেন্দ্র পুরকায়স্থ, নজরুল ইসলাম, হরিনারায়ন বিশ্বাস, আব্দুল বাতেন, আলী হায়দার, জহির উদ্দিন, সমাজসেবক এমরান হোসেন, তাহিরপুর বনিক সমিতির সভাপতি দিলীপ কুমার চন্দ প্রমূখ।
বক্তারা অবিলম্বে উপজেলা সদরে অবস্থিত উপজেলার প্রথম কলেজটিকে জাতীয়করণের দাবি জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!