1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২০ মার্চ ২০২৩, ০৭:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া জামালগঞ্জে ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা ‘হৃদয়ে জাগে একাত্তর’ গ্রন্থের মোড়ক উন্মোচন ছাতকে জমিতে পানি সেচের প্রতিবন্ধকতা করে তারাবিলে মৎস্য আহরণ, অবশেষে বন্ধ ছাতক-দোয়ারার প্রতিটি ইউনিয়নে কলেজ ও ওয়ার্ড ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান হবে: এমপি মানিক মাহির জামিন মঞ্জুর করলেন আদালত সুনামগঞ্জে আন্তজেলা চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার গ্রেপ্তার শাল্লার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সর্বজন শ্রদ্ধেয় অধ্যাপকের বিরুদ্ধে অপপ্রচার: সুধীজনের ক্ষোভ ও নিন্দা ছাতকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত জামালগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে মতবিনিময় সভা জামালগঞ্জে দারুল হুদা হাফিজিয়া মাদ্রাসার নির্মাণ কাজের উদ্বোধন

তাহিরপুরে অভিযুক্ত প্রধান শিক্ষকে যোগদান করতে দেয়নি বিদ্যালয় পরিচালনা কমিটি

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮, ২.৪৩ পিএম
  • ৩২১ বার পড়া হয়েছে

রাজন চন্দ, তাহিরপুর:
অনিয়ম ও দুর্নিতীর অভিযোগে অভিযুক্ত প্রধান শিক্ষককে যোগদান করতে দেয়নি তাহিরপুর উপজেলা সদর উজান তাহিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি। গত ১৮ জানুয়ারি প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগীয় উপ-পরিচালক তাহমিনা খাতুন স্বাক্ষরিত এক চিঠির আদেশে তাহিরপুর উপজেলার শাহগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলী মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় উজান তাহিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করতে যান। সে সময় বিদ্যালয় পরিচালনা কমিটি ও ছাত্র অভিভাবকদের বাঁধা ও তোপের মূখে পড়ে বিদ্যালয় এলাকা ছেড়ে চলে আসতে তিনি বাধ্য হন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
জানা যায়, উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের শাহগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলীর বিরু নানা অনিয়ম দূর্নিতীর অভিযোগ এনে গত জুলাই মাসে শাহগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি ও গ্রামবাসী একটি লিখিত অভিযোগ দায়ের করেন তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস আনীত অভিযোগটি তদন্ত করে দূর্নিতী প্রমানিত হওয়ায় ওই প্রধান শিক্ষককে শাস্তি স্বরূপ উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের গোলকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলির জন্য সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর গত ১৪ জানুয়ারি একটি পত্র প্রেরণ করেন।
উজান তাহিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি এমন বিষয়টি জানতে পেরে পূর্বে থেকেই বিক্ষুব্ধ ছিল। যে কারণে মঙ্গলবার সকালে প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলী বিদ্যালয়ে গেলে অভিভাবকরা প্রধান শিক্ষককে বিদ্যালয়ে যোগদান করতে দেন নি। পরবর্তীতে মঙ্গলবার সকাল ১১টায় পরিচালনা কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যবৃন্দ একত্রিত হয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বিষয়টি অবহিত করেন।
উজান তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীমা বেগম বলেন, নতুন প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলী বিদ্যালয়ে যোগদান করতে এসেছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির বাধার মুখে তিনি চলে যান।
তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস বলেন, আমি তাকে শাস্তিযোগ্য স্থানে বদলির সুপারিশ করেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষ উপজেলা সদরে বদলী করেছেন এ বিষয়ে আমি আর কিছু বলতে পারবো না।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!