1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত: সততা ও বস্তুনিষ্টতায় পাঠকের আস্তায় টিকে থাকবে সুনাকণ্ঠ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০১৮, ১.৫৫ পিএম
  • ১১৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
প্রগতির পথে, মানুষের সাথে সত্যপ্রকাশে দ্বিধাহীন কণ্ঠে তিন বছর পাড়ি দিয়ে চার বছরে পদার্পণ করেছে দৈনিক সুনামকণ্ঠ। পাঠক-জনমতে এগিয়ে থাকা এই দৈনিকের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী ঘরোয়া পরিবেশে কার্যালয়ে পালন করা হয়। প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সংস্কৃতিকর্মী, রাজনীতিবিদসহ বিভিন্ন অঙ্গনের সংশ্লিষ্টরা ছিলেন প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে। প্রতিষ্ঠাবার্ষিতে অংশ নিয়ে তারা দৈনিক সুনামকণ্ঠের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানান এবং তাদের আশা ও প্রত্যাশার কথা ব্যক্ত করেন। বক্তারা বলেন, প্রতিদিন এই অঞ্চলের সমস্যা, সম্ভাবনা ও মানুষের সুখ দুংখের খবর নিয়ে প্রকাশিত হচ্ছে সুনামকণ্ঠ। সুনামকণ্ঠ সংবাদ পরিবেশনে সততা, নিষ্টা ও বস্তুনিষ্টতার কারণে পাঠকের আস্তা ও বিশ্বাসে টিকে থাকবে।
দুপুর সাড়ে ১২টায় দৈনিক সুনামকণ্ঠের কার্যালয়ে সুধীজনকে নিয়ে জন্মদিনের কেক কাটেন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও সম্পাদক ম-লির সভাপতি মো. জিয়াউল হক। এর আগে উপস্থিত সুধীজন সুনামকণ্ঠ নিয়ে তাদের অনুভূতি ব্যক্ত করেন।
প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেন, সংবাদপত্রের উপরে এখন প্রশাসন নির্ভর করে। পার্সোনালি আমিও নির্ভর করে থাকি। কারণ এই সংবাদপত্র আমাদের কাজ অনেক এগিয়ে দেয়। তিনি বলেন, জেলা প্রশাসকের কাজ হচ্ছে মনিটরিং করা। কিন্তু নানা সমস্যা সব জায়গায় মনিটরিং করা সম্ভব হয়নি। তাই সংবাদপত্রের মাধ্যমে সেগুলো সহজে মনিটরিং করার সুযোগ থাকে। তিনি পত্রিকাগুলোকে সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরার অনুরোধ জানান। জেলা প্রশাসক বলেন, আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলার গড়া। রাষ্ট্রের পঞ্চম স্তম্ভ হিসেবে সংবাদপত্র আমাদের অনেক কাজ এগিয়ে দেয়। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সুনামকণ্ঠ আজকে ৪ বছরে পদার্পন করল। টিনএজও হয়নি, এখনও শিশুর মধ্যে রয়ে গেছে। কাজেই সুনামকণ্ঠ ক্রমান্বয়ে পরিণত হবে। সনামকণ্ঠ যখন বালক থেকে যুবক হয়ে যাবে তখন সুনামকণ্ঠের ব্যাপ্তি শুধু সুনামগঞ্জ সিলেট নয় সারাদেশে ছড়িয়ে যাবে। সেই কামনা রইল।
দৈনিক সুনামকণ্ঠ ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি মো. জিয়াউল হক।
মুুক্তিযোদ্ধারা বলেন, সুনামকণ্ঠ শুরু থেকেই মুক্তিযুদ্ধের পক্ষে তাদের অকুণ্ঠ অবস্থান বজায় রেখেছে। এই পত্রিকাটি এই অঞ্চলের মানুষের সুখ দুঃখের খবর নিষ্টা ও সততার সঙ্গে প্রকাশ করে যাচ্ছে। তারা দেশের পক্ষে সুনাকণ্ঠের এই অবস্থানের প্রশংসা করেন।
দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশসক বিজন সেন রায়-এর পরিচালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো.সাবিরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.সফিউল আলম, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. হাবিবুল্লাহ, মো. এমরান হোসেন, সাবেক অধ্যক্ষ দীলিপ কুমার মজুমদার, সাবেক অধ্যক্ষ ন্যাথানায়েল এডউইন ফেয়ার ক্রস, পৌর কলেজের অধ্যক্ষ ও দৈনিক সুনামগঞ্জের ডাক পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেরগুল আহমদ, বীর মুক্তিযোদ্ধা মো. মতিউর রহমান ও মুক্তিযোদ্ধা মো. আবু সুফিয়ান। এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা এটিএম হেলাল, মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর, নাটাব’র সাধারণ সম্পাদক নির্মল ভট্রাচার্য, কাজী শফিক হজ গ্রুপের আলহাজ্ব কাজী শফিক, সাংবাদিক এমরানুল হক চৌধুরী, মাসুম হেলাল, বুরহান উদ্দিন, জাকির হোসেন, মানব তালুকদার।
সুনামকণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকীতে অফিসে এসে ফুলেল শ্রদ্ধা জানান সুধীজন। জেলা যুবদলের সিনিয়র আহ্বায়ক এটিএম হেলালের নেতৃত্বে নেতাকর্মীরা এসে সম্পাদক বিজন সেনরায়কে ফুলেল শুভেচ্ছা জানান এবং সুনামকণ্ঠের ধারবাহিক প্রকাশনা কামনা করেন।
রাতে জেলা ছাত্র লীগের আহ্বায়ক আরিফ উল আলমের নেতৃত্বে ছাত্র লীগ নেতাকর্মীরা সুনামকণ্ঠ অফিনে এসে সংশ্লিষ্টদের সঙ্গে কুশল বিনিময় ও ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!