1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ওসমানী মেডিকেলের চিকিৎসকদের বিক্ষোভ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সুনামগঞ্জে কবি লেখক সাংবাদিক শিল্পীদের বিক্ষোভ সমাবেশ দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের শান্তি ও সম্প্রীতি সমাবেশ মঈনুদ্দিন জালাল ছিলেন উত্তম সংগঠক : মৃত্যুবার্ষিকীতে বক্তারা রাসেলের জন্মদিনে কথা বলায় ডিসির পদ থেকে ‘প্রত্যাহার’ হয়েছিলেন পরিকল্পনামন্ত্রী মান্নান দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে নামছে আওয়ামী লীগ বাংলাদেশের সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে জাতিসংঘের আহ্বান দিরাইয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে পালিত হয়নি শেখ রাসেল জাতীয় দিবস রংপুরের সাম্প্রদায়িক অপরাধীরা ‘শনাক্ত’, ৪৫ আটক: স্বরাষ্ট্রমন্ত্রী শিশু বলাৎকারের ঘটনায় হাফিজ মাওলানা আব্দুর রহিমের জামিন নামঞ্জুর

সুনামগঞ্জে দ্রুত বাঁধ নির্মাণ শুরু ও জলাবদ্ধতা নিরসনের দাবি জানিয়েছে জেলা কৃষক লীগ

  • আপডেট টাইম :: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০১৭, ১১.১৭ এএম
  • ১৬৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের বোরো ফসল রক্ষায় দ্রুত হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু ও হাওরের জলাবদ্ধতা নিরসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সুনামগঞ্জ জেলা কৃষক লীগ।
রবিবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদনে এসব দাবি জানান জেলা কৃষক লীগের নেতৃবৃন্দ। আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়া, সদস্য সচিব বিন্দু তালুকদার, জেলা কৃষক লীগের সদস্য সালমা আক্তার চৌধুরী, রফিকুল ইসলাম কালা মিয়া, খসরু ওয়াহিদ চৌধুরী ও কৃষক নেতা জুনাব আলী।
জেলা প্রশাসকের কাছে আবেদনে জেলা কৃষক লীগ উল্লেখ করেন , হাওরের কৃষি তথা সুনামগঞ্জের বোরো ফসল রক্ষায় প্রধানমন্ত্রী বদ্ধপরিকর। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সুনামগঞ্জের বোরো ফসল রক্ষায় বাঁধ নির্মাণে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডকে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে বলে জানা যাচ্ছে। কিন্তু বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃক কাবিটা নীতিমালা অনুযায়ী প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) সুনামগঞ্জের বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ এখনও শুরু করেনি। পাশাপাশি চলতি বোরো মওসুমের শুরু থেকেই জেলার বিভিন্ন হাওরের পানি নিষ্কাশন হচ্ছে না। যার কারণে সময়মত বোরো ধান রোপন করা যাচ্ছে না। জেলার বিভিন্ন এলাকার হাওরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।
বোরো ফসল রক্ষায় পিআইসির মাধ্যমে দ্রুত বাঁধ নির্মাণ কাজ শুরু ও হাওরের জলাবদ্ধতা নিরসন করে বোরো ধান চাষাবাদে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।
আবেদনের অনুলিপি বাংলাদেশ কেন্দ্রীয় কৃষক লীগ, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ ও সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!